ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নারায়ণগঞ্জে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুন ১১, ২০২৩
নারায়ণগঞ্জে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরে একটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে মো. সাইদুল ইসলাম নামে এক ভুয়া চিকিৎসককে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার জরিমানা করা হয়।

রোববার (১১ জুন) দুপুরে চাষাঢ়ায় গ্রিন লাইফ ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারে অভিযান চালায় গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের কর্মকর্তারা। এ সময় ডায়ানস্টিক সেন্টারের ৬ নম্বর কক্ষে চর্ম ও যৌন বিষয়ক চিকিৎসক সাইদুল ইসলামকে চিকিৎসা দেওয়ার সময় হাতে নাতে আটক করা হয়। এ সময় চিকিৎসক হওয়ার বিভিন্ন কাগজপত্র দেখতে চাইলে তিনি প্র্যাকটিস করার কথা স্বীকার করেন।

পরে দুপুর ২টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান খানমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ভুয়া এমবিবিএস প্রমাণিত হওয়ায় তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। এছাড়া গ্রিন লাইফ ডায়াগনস্টিক সেন্টারকে ডাক্তার ও নার্সদের বায়োডাটা সংরক্ষণ না করার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের পক্ষে ডা. একেএম মেহেদী হাসান ব্রিফিংয়ে এ তথ্য জানান।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।