ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

৬ ভাইকে পিকআপ চাপায় হত্যা, চালকের আমৃত্যু কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জুন ১১, ২০২৩
৬ ভাইকে পিকআপ চাপায় হত্যা, চালকের আমৃত্যু কারাদণ্ড প্রতীকী ছবি

কক্সবাজার: জেলার চকরিয়ার ডুলাহাজারায় পিকআপের চাপায় ছয় ভাই নিহতের ঘটনাটি হত্যাকাণ্ড হিসেবে প্রমাণিত হয়েছে। তাই পিকআপ চালক সাইদুল ইসলামকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে তাকে একলাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১১ জুন) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাঈল এ রায় দেন।  

বিষয়টি নিশ্চিত করে পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, গত বছরের ৮ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৫টার দিকের ঘটনা এটি। চকরিয়া উপজেলার মালুমঘাট এলাকায় বাবার শ্রাদ্ধ অনুষ্ঠান উপলক্ষে ৯ ভাই-বোন শ্মশানে পূজা দিতে যান। সেখান থেকে বাড়ি ফেরার পথে পিকআপভ্যানের চাপায় পাঁচ ভাই নিহত হন। পরে আহত আরেক ভাই রক্তিম শীল ২২ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় নিহতদের ভাই পল্লব সুশীল বাদী হয়ে চকরিয়া থানায় মামলা করেন। এই মামলার তদন্ত ভার প্রথমে হাইওয়ে পুলিশকে ও পরে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়।

ঘটনার চারদিন পর ১২ ফেব্রুয়ারি মাদারীপুরে অভিযান চালিয়ে পিকআপভ্যান চালক সাইদুল ইসলাম সিফাতকে আটক করে র‍্যাব।

পিপি বলেন, মামলাটি অত্যন্ত চাঞ্চল্যকর হওয়ায় দ্রুত বিচারিক কার্যক্রম শেষ করা হয়েছে। এতে এটি হত্যাকাণ্ড হিসেবে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। সার্বিক প্রক্রিয়া শেষ করে মাত্র এক বছর চার মাসের মাথায় রায় ঘোষণা করা হলো।  

রায় ঘোষণাকালে আসামি আদালতে উপস্থিত ছিলেন বলে জানান পিপি।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এসবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad