ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুমিল্লায় স্কুলছাত্র হত্যায় পাঁচজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জুন ৪, ২০২৩
কুমিল্লায় স্কুলছাত্র হত্যায় পাঁচজনের মৃত্যুদণ্ড

কুমিল্লা: কুমিল্লার হোমনায় স্কুলছাত্র আশিকুর রহমান আশিক হত্যা মামলায় পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

 

এছাড়া দুই আসামিকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। আর একজনকে খালাস দিয়েছেন আদালত।
 
রোববার (৪ জুন) দুপুরে কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।  

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা আদালতের পুলিশ পরিদর্শক মুজিবুর রহমান।  

দণ্ডপ্রাপ্তরা হলেন-কুমিল্লার মুরাদনগর উপজেলার আসাদপুরের মো. সুজন মিয়া (২৫), আল আমিন (৩০), সোহেল মিয়া (২৫), মো. শাহিন মিয়া (২৭) ও মো. সোহাগ মিয়া (২৮)।  

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- আকিমুল হক মধু ও আবদুর রহমান। খালাস দেওয়া হয় মো. সোহেলকে। রায়ের সময় সোহেল, আকিমুল হক মধু, আবদুর রহমান ও খালাসপ্রাপ্ত সোহেল উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক।

মামলার বাদীপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বলেন, ২০১২ সালে ভিকটিম আশিকুর রহমান আশিক অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল। ওই সময় প্রেম সংক্রান্ত বিরোধের জেরে তাকে বাড়ি থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে গলা কেটে হত্যা করা হয়।  

এ ঘটনায় করা মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় অপরাধের মাত্রা অনুযায়ী সাত আসামিকে এ দণ্ড দেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায়  আরেক আসামিকে খালাস দেওয়া হয়েছে।

রায়ে সন্তোষ প্রকাশ করে আশিকের বাবা মো. হারুন ভূঁইয়া বলেন, উচ্চ আদালতেও যেন এ রায় বহাল থাকে, পাশাপাশি রায় যেন দ্রুত কার্যকর করা হয়।
 
কুমিল্লা আদালতের পুলিশ পরিদর্শক মুজিবুর রহমান বলেন, আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।