ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মেহেরপুরে মাহিন হত্যা মামলায় বন্ধুর ১০ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, মে ৩০, ২০২৩
মেহেরপুরে মাহিন হত্যা মামলায় বন্ধুর ১০ বছরের কারাদণ্ড

মেহেরপুর: মেহেরপুর সদর উপজেলার খোকসা গ্রামের মাহিন হত্যা মামলায় তার বন্ধু মো. হাজ্জাজ বিন মানিককে ১০ বছর সশ্রম কারাদণ্ডসহ ২৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই মামলায় তার মা হিরা জানকে বেখসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) বেলা ১২টার সময় মেহেরপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার এ রায় প্রদান করেন।

মো. হাজ্জাজ বিন মানিক মেহেরপুর সদর উপজেলার খোকসা গ্রামের আব্দুস সালামের ছেলে।

মামলার বিবরনে জানা গেছে, ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি বিকেল ৪টার সময় স্থানীয় গ্রামের মাঠে ক্রিকেট খেলার সময় মাহিনের ব্যাটে মো. হাজ্জাজ বিন মানিকের সামান্য আঘাত লাগে। এতে ক্ষিপ্ত হয়ে মানিক তার বন্ধু মাহিনের ব্যাট কেড়ে নিয়ে তার মাথায় আঘাত করে। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে মেহেরপুর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। কুষ্টিয়া মেডিকেলে তার অবস্থার অবনতি হলে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। অবশেষে ৭ দিন চিকিৎসার পর ১৬ ফেব্রুয়ারি মারা যায় মাহিন।

এ ঘটনায় নিহত মাহিনের মামা মাহাবুব হোসেন বাদী হয়ে মো. হাজ্জাজ বিন মানিক ও তার মা হিরাজানকে আসামি করে মেহেরপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী অফিসার ছিলেন মেহেরপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) কামাল হোসেন।

পরে এসআই মেজবাহ উর দারাইন দীর্ঘ তদন্তের পর আদালতে চার্জশিট প্রদান করেন। মামলাটি পরে সিআইডি তদন্ত শেষ করে সিআইডির উপপরিদর্শক হাসান ইমাম চার্জশিট দাখিল করেন। মামলায় ৮ জন স্বাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন।  

এ সময় আসামি পক্ষে আইনজীবি ছিলেন অ্যাডভোকেট মিয়াজান আলী ও সরকারি পক্ষের আইনজীবি ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) কাজী শহিদুল হক।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।