ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হাতকড়াসহ পালাল আসামি, ৬ পুলিশ ক্লোজড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, মে ২৮, ২০২৩
হাতকড়াসহ পালাল আসামি, ৬ পুলিশ ক্লোজড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে হাতকড়াসহ গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি পালানোর ঘটনায় ছয় পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়েছে।

শনিবার (২৭ মে) রাতে জেলা পুলিশ সুপারের নির্দেশে অভিযানে অংশ নেওয়া ছয় পুলিশ সদস্যকে সদর মডেল থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

এছাড়া এ ঘটনা তদন্তে পুলিশের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২৮ মে) বিকেলে অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ বিষয়টি নিশ্চিত করেন।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) রোকনুজ্জামান সরকারকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব,জালাল উদ্দীন, এসআই নাসির উদ্দীন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নয়ন কৃষ্ণ হোড়, এএসআই আব্দুল কাদের ও কনস্টেবল আনসার আলী।

পুলিশ সূত্রে জানা যায়, ২৪ মে রাতে একটি মাদক মামলার ওয়ারেন্টভুক্ত মাসুদ রানা নামে ওই আসামিকে বিজিবির সহায়তায় গ্রেপ্তার করা হয়। থানায় আনার পর গ্রেপ্তার আসামির মোবাইলে হেরোইনের ছবি দেখা যায়। পরে তাকে সঙ্গে নিয়ে দুর্গম চরাঞ্চল সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের কোদালকাটি এলাকায় অভিযানে যায় পুলিশের একটি বিশেষ দল। অভিযানে গিয়ে গ্রেপ্তার আসামির দেখানো মতো কোটি টাকার ১ কেজি ৮২ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

অভিযানের সময় মাসুদের দুই হাতে একটি হাতকড়া লাগানো ছিল। ফেরার পথে পুলিশ সদস্যদের ধাক্কা দিয়ে মাসুদ হাতকড়া নিয়েই দৌড়ে অন্ধকারের মধ্যে হারিয়ে যায়। এরপর পুলিশ পিছু নিলেও তাকে ধরতে পারেনি। এ ঘটনার পর পুলিশ গত চার দিন ধরে অভিযান পরিচালনা করলেও পলাতক মাসুদকে আটক করতে পারেনি পুলিশ। পুলিশের ধারণা মাসুদ সীমান্ত পেরিয়ে ভারতে পালিয়েছেন একই কথা বলছেন এলাকাবাসী।

চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ বলেন, প্রাথমিকভাবে দায়িত্বে অবহেলার কারণে সদর মডেল থানার মোট ছয় পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। ঘটনা তদন্তে একটি টিম গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়নি বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।