ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

আইন ও আদালত

সায়েন্সল্যাবে সংঘর্ষ: গয়েশ্বরসহ বিএনপির ১৬ নেতার জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, মে ২৫, ২০২৩
সায়েন্সল্যাবে সংঘর্ষ: গয়েশ্বরসহ বিএনপির ১৬ নেতার জামিন ছবি- বাংলানিউজ

ঢাকা: রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পদযাত্রা কর্মসূচি পালনকালে হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় করা দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ বিএনপির ১৬ নেতাকে আগাম জামিন দিয়েছেন উচ্চ আদালত।

বৃহস্পতিবার (২৫ মে) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ  তাদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন।

 

এ সময়ের মধ্যে সবাইকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে জামিন আবেদনের শুনানিতে ছিলেন, সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার সালেহ আকরাম সম্রাট।

অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

জামিন পাওয়া অন্য নেতারা হলেন- ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, বিএনপি নেতা মীর শরফত আলী সপু, আবদুল কাদের ভূইয়া জুয়েল, আবদুস সাত্তার পাটোয়ারী, সাইফ মাহমুদ জুয়েল, রুমা আক্তার, আবদুস সাত্তারসহ ১৬ জন।

আইনজীবীরা জানান, গত ২৩ মে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় ২৪ মে রাজধানীর নিউমার্কেট ও ধানমন্ডি থানায় পুলিশের ওপর হামলা, ইট-পাটকেল ও বিস্ফোরক দ্রব্য নিক্ষেপের অভিযোগে বিএনপি নেতা-কর্মীদের নামে মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন: সায়েন্সল্যাবে সংঘর্ষ, রবিসহ বিএনপির ১৫ নেতা-কর্মী আটক

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মে ২৫, ২০২৩
ইএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।