ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় এক ব্যক্তির ২০ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মে ২৩, ২০২৩
কুষ্টিয়ায় অস্ত্র মামলায় এক ব্যক্তির ২০ বছর কারাদণ্ড

কুষ্টিয়া: কুষ্টিয়া শহরে হাউজিং চাঁদাগাড়া মাঠে শাটার গান ও চার রাউন্ড গুলি উদ্ধারের মামলায় আবুল হোসেন (৫০) নামে এক ব্যক্তিকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহম্মদ আলী আহসান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার পর পুলিশী পাহারায় তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া মডেল থানাধীন হাউজিং চাঁদাগাড়া মাঠ এলাকার কবরস্থানের দক্ষিণ পাশে একজন দুস্কৃতিকারী অস্ত্রসহ অবস্থান করছে এমন খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে যায়। সেসময় অভিযুক্ত ব্যক্তি একটি বাজার করা ব্যাগ নিয়ে দৌড়ে পালাতে গেলে তাকে আটক করে পুলিশ। পরে ওই ব্যাগে তল্লাশি করে দেশীয় তৈরি শাটার গান ও চার রাউন্ড গুলি জব্দ করা হয়।  

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার এসআই (নি.) ফারুক হোসেন বাদী হয়ে অস্ত্র মামলা দায়ের করেন।

এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা শাখার এসআই সাহেব আলী তদন্ত শেষে ২০১৮ সালের ৩০ অক্টোবর অভিযুক্তর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, দীর্ঘ সাক্ষ্য ও শুনানি শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মে ২৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।