ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নওগাঁয় যুবক হত্যার ১৭ বছর পর রায়, আসামির যাবজ্জীবন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মে ১৭, ২০২৩
নওগাঁয় যুবক হত্যার ১৭ বছর পর রায়, আসামির যাবজ্জীবন
 

নওগাঁ: নওগাঁয় হত্যাকাণ্ডের দীর্ঘ ১৭ বছর পর মোফাজ্জল হোসেন মোফা (৫৭) নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

আসামির উপস্থিতিতে বুধবার (১৭ মে) দুপুরে নওগাঁ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. মোখলেছুর রহমান এ রায় দেন।

মোফাজ্জল হোসেন মোফা নওগাঁ সদর থানার গোয়ালী গ্রামের বাসিন্দা।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল বাকী। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মিজানুর রহমান।  

আদালত সূত্রে জানা যায়, গত ২০০৫ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় নওগাঁ সদর থানার সরাইল গ্রামের নয়ন (২০) নামে এক যুবককে বাড়ি থেকে ডেকে নিয়ে যান মোফাসহ কয়েকজন। সেই রাতে নয়ন আর বাড়ি ফেরেননি। পরদিন সকাল ১০টার দিকে পাশের আন্ধারকোটা গ্রামের মাঠে গাছের নিচে একটি বস্তার ফাঁকা দিয়ে দুই পা বেরিয়ে থাকা মরদেহ দেখে পুলিশে খবর দেন স্থানীয় লোকজন। পড়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় নয়নের মা পরিনা বেওয়া বাদী হয়ে মোফাজ্জল হোসেন মোফা ও অজ্ঞাতনা আরও দুজনকে আসামি করে মামলা করেন। তদন্ত শেষে মোফা ছাড়াও শুকুর ও মোর্শেদ নামে আরও দুজনের নামে আদালতে চার্জশিট দেয় পুলিশ। মামলার দীর্ঘ শুনানি শেষে সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত বুধবার মোফাকে সাজা দেন। একই সঙ্গে অভিযোগ প্রমাণ না হওয়ায় খালাস দেন বাকি দুই আসামিকে।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মিজানুর রহমান বলেন, এ রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাব। সেখানে আমরা ন্যায়বিচার পাব বলে আশাবাদী।

বিচারের রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল বাকী।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।