ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে শিশু ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, মে ১৭, ২০২৩
নাটোরে শিশু ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির যাবজ্জীবন

নাটোর: নাটোরের লালপুরে এক শিশুকে (১০) ধর্ষণের অভিযোগে মো. রান্টু (৫২) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে  তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানার টাকা ভিকটিমকে দেওয়ার নির্দেশ দেন আদালত।

বুধবার (১৭ মে) দুপুর পৌনে ১২টার দিকে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত রান্টু লালপুর উপজেলার আহম্মদপুর গ্রামের মৃত রাফিজ উদ্দিনের (ন্যাংড়া) ছেলে। আর শিশুটির বাড়ি একই গ্রামে।

নাটোর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (স্পেশাল পিপি) অ্যাডভোকেট আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ২০১০ সালের ৮ আগস্ট সকাল ১১টার দিকে ওই শিশুটির মা মাঠে ছাগল চড়াতে যান। এসময় শিশুটি বাড়িতে একাই ছিল। এই সুযোগে রান্টু তাদের ঘরে ঢুকে শিশুটিকে র্ধষণ করে।

এ ঘটনায় শিশুর মা পারুল বেগম বাদী হয়ে লালপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশিট দেন। ওই মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণ হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে ৩০ হাজার টাকা জরিমানা করে তা ভিকটিমকে দেওয়ার নির্দেশ দেন বিচারক। আনিসুর রহমান বলেন, ঘটনার সময় অভিযুক্ত রান্টুর বয়স ছিল ৪০ বছর।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ১৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।