ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্কুলছাত্রী ধর্ষণ মামলায় আসামির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মে ১৫, ২০২৩
স্কুলছাত্রী ধর্ষণ মামলায় আসামির যাবজ্জীবন

ঢাকা: রাজধানীর খিলগাঁও এলাকায় ১০ বছরের এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় নয় পর রায় ঘোষণা করা হয়েছে। এ মামলার আসামি নজরুল ইসলাম খোকনকে (৩৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।



সোমবার (১৫ মে) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ৩ এর বিচারক মোছাম্মৎ রোকশানা বেগম হ্যাপী এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আসামি খোকনকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তাকে আরও ছয় মাসের বিনাশ্রম কারাভোগ করতে হবে।

রায় ঘোষণার জন্য খোকনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে ফের কারাগারে নিয়ে যাওয়া হয়।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী রাশেদুল ইসলাম এ তথ্য জানান।

জানা যায়, ২০১৪ সালের ৮ নভেম্বর দুপুর দেড়টার দিকে ভিকটিম বাসার পাশে খিলগাঁওয়ের সিপাহীবাগের মেরাদিয়া এলাকায় খেলাধুলা করছিল। খেলাধুলা শেষে ফেরার পথে দুপুর ২টার দিকে খোকন ভিকটিমকে চকলেট খাওয়ানোর কথা বলে বাসায় নেয়। সেখানে নিয়ে তাকে জোরপূর্বক ধর্ষণ করে।

এ ঘটনায় পরদিন ভিকটিমের মা খিলগাঁও থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আজিজুর রহমান ওই বছরের ৩০ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার বিচারকালে আদালত পাঁচজনের সাক্ষ্যগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মে ১৫, ২০২৩
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।