ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মান্নানসহ বিএনপির ছয় নেতা কারাগারে, ২১ জনের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, মে ১৫, ২০২৩
মান্নানসহ বিএনপির ছয় নেতা কারাগারে, ২১ জনের জামিন

নারায়ণগঞ্জ: বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানসহ ছয় নেতাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ২১ জনকে জামিন দেওয়া হয়েছে।

সোমবার (১৫ মে) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আসসামছ জগলুল হোসেনের আদালতে জামিন বহালের আবেদন করলে আদালত ছয়জনের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বাকি ২১ জনের জামিন মঞ্জুর করা হয়।

মান্নানসহ কারাগারে যাওয়া নেতারা হলেন- সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সোনারগাঁও পৌর বিএনপির সভাপতি শাহজাহান মেম্বার, সোনারগাঁও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোতালেব হোসেন, সোনারগাঁও পৌর ছাত্রদলের সদস্য সচিব তানজিল ও জামপুর ইউনিয়ন বিএনপি নেতা শাহ আলম।

বিএনপি নেতাদের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, ২২ সালের ১০ ডিসেম্বর উপলক্ষে কোনো ঘটনা ছাড়াই একটি মিথ্যা মামলা হয়েছিল। সেই মামলায় বিএনপি নেতাদের উদ্দেশ্যপ্রনোদিতভাবে জড়ানো হয়েছে। তারা এ মামলায় উচ্চ আদালতের জামিনে ছিলেন। আজ তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন বহালের জন্য আবেদন করা হলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তিনি বলেন, একই মামলায় অনেকে জামিন পেলেন, তারা কেন পেলেন না? যেখানে সবার স্ট্যাটাস এক। কারাগারে পাঠানোর নির্দেশ সরকারের বলে আমরা মনে করি। দ্রুত তাদের জামিনের জন্য আবেদন জানাই।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, মান্নানসহ ছয় আসামির জামিন নামঞ্জুর করে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। একই মামলায় আরও ২১ জনকে জামিন দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।