ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ডিআইজি মিজানের সম্পদের মামলায় যুক্তিতর্ক ২৪ মে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, মে ১৪, ২০২৩
ডিআইজি মিজানের সম্পদের মামলায় যুক্তিতর্ক ২৪ মে 

ঢাকা: অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচার আইনের মামলায় বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানসহ চারজনের মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২৪ মে দিন ধার্য করেছেন আদালত।  

রোববার (১৪ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমাম এ দিন ধার্য করেন।

 

এদিন মামলায় আসামিদের আত্মপক্ষ সমর্থনে বক্তব্য উপস্থাপনের দিন ধার্য ছিল। শুনানির জন্য ডিআইজি মিজানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। জামিনে থাকা দুই আসামি ডিআইজি মিজানের ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান আদালতে হাজিরা দেন। এদিন ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় তিন আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান। অপর আসামি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্না রহমান পলাতক।  

আত্মপক্ষ সমর্থন শুনানি শেষে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২৪ মে দিন ধার্য করেন আদালত।  

এর আগে গত ১২ এপ্রিল এ মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়। ওইদিন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক মঞ্জুর মোর্শেদকে জেরা শেষ করেন আসামিপক্ষের আইনজীবীরা। মামলাটিতে চার্জশিটভুক্ত ৩৩ জন সাক্ষীর মধ্যে ২৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।  

২০২০ সালের ২০ অক্টোবর একই আদালত আসামিদের নামে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।  

২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের নামে মামলাটি দায়ের করেন। মামলায় আসামিদের নামে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মে ১৪, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।