ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

এসএসসি পরীক্ষার্থী খুন: তিন পরীক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের অনুমতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, মে ১১, ২০২৩
এসএসসি পরীক্ষার্থী খুন: তিন পরীক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের অনুমতি

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন শনির আখড়া এলাকায় ছুরিকাঘাতে মুশফিকুর রহমান তাজুন (১৮) নামে এক এসএসসি পরীক্ষার্থী খুনের মামলায় অপর তিন পরীক্ষার্থীকে এক দিন পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১১ মে) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোছাম্মৎ রোকশানা বেগম হ্যাপী এ আদেশ।

ওই তিন কিশোর হলো- মাহমুদুল হাসান, নাজমুস শাকিব ও ইয়ানুর রহমান। এরা তিনজনই এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন তিন কিশোরকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। এর মধ্যে ইয়ানুরের পক্ষে তার আইনজীবী তোফাজ্জেল হোসেন জাফর রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। অপর দুজনের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

শুনানি শেষে বিচারক তদন্ত কর্মকর্তাকে বলেন, ঘটনায় জড়িতদের গ্রেপ্তার, ছুরি উদ্ধারের জন্য একদিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করবেন। যেন কমপ্লেইন না আসে। হাইকোর্টের নির্দেশ মেনে আগামীকালই জিজ্ঞাসাবাদ হবে। এটা কিন্তু জিজ্ঞাসাবাদ নট রিমান্ড।

জানা যায়, কদমতলী মুরাদপুর কুদার বাজার এলাকায় তাজুনের বাসা। তার বাবা মোশারফ হোসেন কাতার প্রবাসী। তাজুন দনিয়া একে স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছিল।  

বুধবারও তার পরীক্ষা ছিল। পরীক্ষা দিয়ে দুপুরে বাসায় ফেরে সে। এরপর বিকেলে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে বাসা থেকে বের হয়। সন্ধ্যায় দনিয়া কলেজের সামনে একটি মারামারির ঘটনা ঘটে। সেই ঘটনায় ছুরিকাঘাতে আহত হয় তাজুন। পরে স্থানীয় লোকজন তাকে স্থানীয় সালমান হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সন্ধ্যা ৭টার দিকে তাজুনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তাজুনের দুলা ভাই মো. আশিকুর রহমান বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, মে ১১, ২০২৩
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।