ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শুনানি শেষে চেম্বারে ফেরার পথে আইনজীবীর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, মে ১১, ২০২৩
শুনানি শেষে চেম্বারে ফেরার পথে আইনজীবীর মৃত্যু

ঢাকা: পুরান ঢাকার নিম্ন আদালত এলাকায় এক আইনজীবীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ মে) দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয় বলে জানা যায়।

মৃত আইনজীবীর নাম শফিউল আলম ওরফে আলাউদ্দিন।  

প্রত্যক্ষদর্শী আইনজীবী মো. ওসমান গণি জানান, দুপুর সাড়ে ১২টার দিকে শফিউল নামে ওই আইনজীবী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে শুনানি শেষে চেম্বারে ফিরছিলেন। হঠাৎ মেট্রোপলিটন বার অ্যাসোসিয়েশনের সামনে তিনি মাথা ঘুরে পড়ে যান। তখন উপস্থিত আইনজীবীরা তাকে ঢাকা আইনজীবী সমিতির মেডিকেলে নিয়ে যান। এরপর অবস্থার আরও অবনতি হলে পার্শ্ববর্তী ন্যাশনাল মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

ঢাকা আইনজীবী সমিতির মেডিকেলে কর্মরত চিকিৎসকদের বরাতে প্রত্যক্ষদর্শী একাধিক আইনজীবী জানান, অতি গরমে হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে মনে হয়েছে।  

ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক খন্দকার গোলাম কিবরিয়া জোবায়ের বাংলানিউজকে জানান, সাধারণ আইনজীবীদের মুখে শুনেছি হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর প্রকৃত কারণ মেডিকেল রিপোর্ট পেলে জানা যাবে।  

সাধারণ আইনজীবীরা বলছেন, তীব্র দাবদাহের মধ্যে কোট-গাউন পরার কারণে তিনি অসুস্থ হয়ে পড়েন।  

আইনজীবীরা গ্রীষ্মকালীন ড্রেসকোড পরিবর্তনের জন্য বেশ কিছুদিন ধরেই দাবি জানিয়ে আসছিলেন। এর মধ্যেই আইনজীবীর মৃত্যু হলো।  

আইনজীবী শফিউল আলম ওরফে আলাউদ্দিনের বাড়ি মাদারীপুর জেলার কালকিনি উপজেলায়। তিনি ২০২১ সালে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হিসেবে তালিকাভুক্ত হন। বিকেল ৪টায় ঢাকা আইনজীবী সমিতি ভবনের সামনে তার প্রথম জানাজা হবে।  

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, মে ১১, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।