ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জজ কোর্টেও প্রথম আলো সম্পাদকের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, মে ৩, ২০২৩
জজ কোর্টেও প্রথম আলো সম্পাদকের জামিন ফাইল ছবি

ঢাকা: রাজধানীর রমনা থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমান জামিন পেয়েছেন।  

বুধবার (০৩ মে) মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

 

এরআগে গত ২ এপ্রিল হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন পান মতিউর রহমান। এদিন আত্মসমর্পণ করে দায়রা আদালতে জামিননামা দাখিল করে আসামিপক্ষ। একইসঙ্গে তার পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী প্রশান্ত কর্মকার।  

আদালত আগামী ১৬ আগস্ট পর্যন্ত তার জামিন বহাল রাখেন। একইসঙ্গে সিএমএস আদালত থেকে মামলার মূল নথি তলবপূর্বক ওইদিন জামিন বিষয়ে পরবর্তী শুনানির দিন ঠিক করেন৷ 

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এসব তথ্য জানান।

গত ২৯ মার্চ রাতে রমনা থানায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা করেন আইনজীবী আবদুল মালেক ওরফে মশিউর মালেক। এ মামলায় পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস ও ক্যামেরাম্যানসহ অজ্ঞাতনামা ব্যক্তিদেরও আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে দৈনিক প্রথম আলো একটি ছবিসহ সংবাদ প্রকাশ করে। প্রথম আলো পত্রিকা অফিস থেকে সংবাদটি শেয়ার করে।  

সংবাদটি দেশ-বিদেশে অবস্থানরত হাজার হাজার মানুষ তাদের ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ক্রিনশটসহ শেয়ার করেন। এই ঘটনায় বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসে বাংলাদেশের সোনালী গৌরবউজ্জ্বল ভাবমূর্তি নিয়ে বাংলাদেশের জনগণসহ বহিঃবিশ্বে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, মে ০৩, ২০২৩
কেআই/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।