ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শিবগঞ্জে স্ত্রীকে হত্যার ১০ বছর পর স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, মে ২, ২০২৩
শিবগঞ্জে স্ত্রীকে হত্যার ১০ বছর পর স্বামীর মৃত্যুদণ্ড

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় স্ত্রীকে হত্যার ১০ বছর পর আকবর আলী মণ্ডল (৫৭) নামের এক ব্যক্তির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ মামলায় আরও তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়। খালাসপ্রাপ্তরা হলেন- আকবরের ছেলে আনোয়ার হোসেন, এনামুল এবং প্রথম স্ত্রী আম্বিয়া খাতুন।

মঙ্গলবার (২ মে) বিকেল সাড়ে ৩টার দিকে বগুড়ার নারী ও শিশু ট্রাইবুন্যাল-২- এর বিচারক নুর মোহাম্মদ শাহরিয়ার তারিক এ রায় ঘোষণা করেন। আসামি আকবর রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিল।

নারী ও শিশু ট্রাইবুন্যাল-২ এর সরকারি কৌঁসুলি আশেকুর রহমান সুজন জানান, নিহত হাসিনা বিবি বগুড়ার শিবগঞ্জ উপজেলার বলরামপুরের মৃত নুরুল ইসলামের মেয়ে এবং আকবর আলীর তৃতীয় স্ত্রী ছিলেন। ২০০৭ সালের দিকে হাসিনা বিবিকে বিয়ে করেন আকবর আলী। বিয়ের পর থেকে যৌতুকের জন্য হাসিনাকে চাপ প্রয়োগ ও মারধর করা হতো। ২০১২ সালের ১৮ সেপ্টেম্বর রাতে তাকে মারধর করে হত্যা করে ঘরের তীরের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়। পরের দিন ১৯ সেপ্টেম্বর হাসিনার ভাই লোকমান আলী নওফেল শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে আকবর আলী, তার দুই ছেলে ও প্রথম স্ত্রীকে আসামি করা হয়।

তিনি বলেন, মামলার পরের বছর জানুয়ারি মাসে শিবগঞ্জ থানার তৎকালীন তদন্ত (পরিদর্শক) একেএম লুৎফর রহমান এই মামলার চার্জশিট জমা দেন। চার্জশিটে হত্যার ঘটনায় শুধু আকবর আলীর সম্পৃক্ততার বিষয় উঠে আসে। এরপর মামলার দীর্ঘ শুনানিতে এসব বিষয় প্রমানিত হয়। পরে আজ বিচারক মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন। আর অন্য তিনজনকে বেকসুর খালাস করে দেন।

মামলার বাদী লোকমান আলী নওফেল জানান, তার বোনের হত্যার বিচার হয়েছে। বিচারকের রায়ে তারা সন্তুষ্ট হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, মে ০২, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।