ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ফেনীতে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
ফেনীতে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন

ফেনী: ফেনীতে মাদক মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া একই মামলায় আরেকটি ধারায় ওই দুই আসামিকে এক বছর করে সশ্রম কারাদণ্ড এবং তিন হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার আরও একটি ধারায় পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে ওই দুজনকে। আদালত একই মামলায় অপর আসামি মো. সোহেলকে বেকসুর খালাস দিয়েছেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুজন হলেন- ফেনীর ফুলগাজী উপজেলার দক্ষিণ আনন্দপুর গ্রামের মো. পলাশ (৩০) এবং একই উপজেলার ফতেহপুর গ্রামের মো. আজাদ (৪০)।  

রায় ঘোষণার সময় তারা দুজন আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের পুলিশের মাধ্যমে ফেনী জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে ফেনীর অতিরিক্ত দায়রা জজ (১ম আদালত) সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় ঘোষণা করেন।  

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর ফেনীর ফুলগাজী উপজেলার নুরপুর এলাকায় সিএনজিচালিত অটোরিকশা তল্লাশি করে মাদকদ্রব্যসহ মো. পলাশ, মো. আজাদ ও মো. সোহেলকে গ্রেপ্তার করে পুলিশ।

এ সময় অটোরিকশাটি জব্দ করা হয়। এ ঘটনায় ফুলগাজী থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো. আশেকুল ইসলাম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের কয়েকটি ধারায় মামলা করেন।  

মামলাটি তদন্ত শেষে ফুলগাজী থানার আরেক এসআই তিন আসামির বিরুদ্ধে একই বছরের ২০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন ফেনীর জেষ্ঠ সহকারী কৌঁসুলি দ্বিজেন্দ্র কুমার কংশ বণিক। তিনি দুজনের সাজার বিষয়টি নিশ্চিত করেন।

আসামিদের পক্ষে আদালতে মামলা পরিচালনা করেন আইনজীবী মো. সালাহ উদ্দিন মানিক।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এসএইচডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।