ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লালমনিরহাটে হত্যা মামলায় আসামির যাবজ্জীবন সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
লালমনিরহাটে হত্যা মামলায় আসামির যাবজ্জীবন সাজা

লালমনিরহাট: জেলায় সামছুল হক নামে এক গরু ব্যবসায়ীকে হত্যার দায়ে হবিবুর আলী মণ্ডল (৪৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৪ এপ্রিল) দুপুরে লালমনিরহাট আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান এ রায় দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হবিবুর আলী মণ্ডল জেলার সদর উপজেলার সিন্দুরিয়া গ্রামের মৃত খচর উদ্দিন মণ্ডলের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৭ সেপ্টেম্বর সকালে গরু কেনার জন্য দেড় লাখ টাকা নিয়ে নিজ বাড়ি থেকে হাটের উদ্দেশ্যে বের হন গরু ব্যবসায়ী সামছুল হক। এ সময় ওত পেতে থাকা প্রতিবেশী হবিবুর আলী মণ্ডল পথরোধ করে তার ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় হাবিবুর তাকে কোদাল দিয়ে আঘাত করে পাশের ধান ক্ষেতে ফেলে দিয়ে টাকা নিয়ে সটকে পড়েন। গুরুতর আহত সামছুল হকের চিৎকারে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে প্রথমে লালমনিরহাট সদর হাসপাতাল ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরদিন সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী মোসলেমা বেগম বাদী হয়ে সদর থানায় হবিবুরকে প্রধান আসামি করে তিন জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত কর্মকর্তা তৎকালীন সদর থানার পরিদর্শক (তদন্ত) প্রদীপ কুমার রায় গত ২০১৫ সালের ১৩ ডিসেম্বর দুইজনকে দায় হতে অব্যাহতি দিয়ে প্রধান আসামি হবিবুরের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন। ঘটনার পর থেকেই অভিযুক্ত হবিবুর আলী মণ্ডল পলাতক রয়েছেন। মামলাটি দীর্ঘ শুনানি শেষে সোমবার (২৪ এপ্রিল) আসামির অনুপস্থিতিতে এ মামলার রায় ঘোষণা করেন।

আদালতের সরকারী কৌসুলি (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন আহমেদ রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।