ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

প্রাইভেটকারে তুলে জিম্মি: চার আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
প্রাইভেটকারে তুলে জিম্মি: চার আসামি রিমান্ডে ছবি: প্রতীকী

ঢাকা: রাজধানীর তুরাগ থানা এলাকায় প্রাইভেটকারে এক ব্যক্তিকে জিম্মি করে অর্থ আত্মসাৎ ও মারধরের ঘটনায় গ্রেফতার চারজনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৯ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম এই আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- মো. সুদেব, তামিম চৌধুরী, আবু সাঈদ ও ফিরোজ আশরাফ হিমু।

এদিন তাদের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করে তুরাগ থানা পুলিশ। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের একদিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (১৮ এপ্রিল) এই চারজনকে গ্রেফতার করে তুরাগ থানা পুলিশ। এসময় তাদের হেফাজত থেকে একটি প্রাইভেটকার, ছয়টি মোবাইল ফোন, নগদ ৫ হাজার ৫০০ টাকা, একটি স্ক্রু ড্রাইভার, গাড়ির চাকা খোলার ১টি ঢালি উদ্ধার করা হয়।

ঘটনার বিষয়ে তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বলেন, গত মঙ্গলবার দুপুর ১টার দিকে তুরাগ থানাধীন ১৭নং সেক্টরে চেকপোস্ট পরিচালনার সময় দায়িত্বরত পুলিশ সদস্যরা একটি প্রাইভেটকারকে থামার জন্য সিগনাল দেন। কিন্তু চালক গাড়িটি না থামিয়ে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এরপর উপস্থিত পুলিশ সদস্যরা মোটরসাইকেল নিয়ে ধাওয়া করে গাড়িটি আটক করেন। তখন প্রাইভেটের ভেতর থেকে একজন চিৎকার করে বলে, স্যার আমাকে বাঁচান, ওরা আমাকে মেরে ফেলবে। এরপর পুলিশ প্রাইভেটকারের ভেতরে থাকা ওই ব্যক্তিকে উদ্ধার করে।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা ভিকটিমকে কালসি এলাকা থেকে কৌশলে গাড়িতে উঠিয়ে জিম্মি করে তারা কাছে থাকা নগদ টাকা, মোবাইল ফোন ও অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নেয়। এরপর আরও ১ লাখ ৫০ হাজার টাকা আদায়ের জন্য ভিকটিমের আত্মীয়-স্বজনকে ফোন দেয় এবং তাকে নিয়ে বিভিন্ন এলাকায় ঘুরতে থাকেন।   এ ঘটনায় গ্রেফতারকৃতদের নামে তুরাগ থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।