ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ডিবি পরিচয়ে অপহরণ, কনস্টেবল কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
ডিবি পরিচয়ে অপহরণ, কনস্টেবল কারাগারে

রংপুর: রংপুরের গঙ্গাচড়ায় ডিবি পুলিশ পরিচয়ে এক যুবককে বাড়ি থেকে তুলে নিয়ে মুক্তিপণ দাবির ঘটনায় মাসুদ রানা (২৪) নামের এক পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন গঙ্গাচড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল হোসেন।

 

এর আগে সোমবার (১৭ এপ্রিল) রাতে পঞ্চগড় থেকে তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার (১৮ এপ্রিল) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতার কনস্টেবল মাসুদ রানা রংপুর রেঞ্জ রিজার্ভ ফোর্স থেকে প্রেষণে পঞ্চগড় পুলিশ লাইনসে কর্মরত। তিনি গঙ্গাচড়া উপজেলার আলমবিদিতর ইউনিয়নের পশ্চিম মনিরাম এলাকার আব্দুল ওয়াহেদ মিয়ার ছেলে।

পুলিশ জানায়, ৯ এপ্রিল দিবাগত রাত ১টায় গঙ্গাচড়া উপজেলার আলমবিদিতর ইউনিয়নের চওড়াপাড়া গ্রামের নুর ইসলামের বাড়িতে ঢোকেন অজ্ঞাতপরিচয় সাত যুবক। এ সময় ডিবি পরিচয়ে সোনা মিয়াকে হাতকড়া পরিয়ে নিয়ে যাওয়ার সময় স্ত্রী সাথী বেগম গ্রেফতারের কারণ জানতে চাইলে তাকে এলোপাতাড়ি মারধর করেন তারা। তাৎক্ষণিকভাবে বিষয়টি স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম ও চেয়ারম্যানকে অবগত করেন পরিবারের লোকজন।

পরে সোনা মিয়ার প্রতিবেশী সুরুজ মিয়ার মাধ্যমে অপহরণকারীরা পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

খবর পেয়ে রাতেই পার্শ্ববর্তী নোহালী ইউনিয়নের একটি চাতাল থেকে সোনা মিয়াকে উদ্ধার করে হাসপাতাল ভর্তি করা হয়।  

এ ঘটনায় ১০ এপ্রিল অপহরণকারীদের বিরুদ্ধে গঙ্গাচড়া থানায় অভিযোগ করেন সোনা মিয়ার বাবা নুর ইসলাম আফাছ।

গঙ্গাচড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসুদ রানা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। মামলার অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।