ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গরু চুরির মামলায় সেই বাবলীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
গরু চুরির মামলায় সেই বাবলীর জামিন

ঢাকা: গরু চুরির মামলায় ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের বহিষ্কৃত ছাত্রী বিষয়ক সম্পাদক বাবলী আক্তারকে স্থায়ী জামিন দিয়েছেন আদালত।  

রোববার (১৬ এপ্রিল) ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিশকাত শুকরানা এ আদেশ দেন।

 

আজ চার্জশিটের গ্রহণযোগ্যতা বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। এদিন আদালতে হাজিরা দেন বাবলী। একইসঙ্গে তার পক্ষে আইনজীবী স্থায়ী জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করেন।  

গত ২ নভেম্বর ভোরে সাভারের রেডিও কলোনি এলাকায় অভিযান চালিয়ে ওই ছাত্রলীগ নেত্রী বাবলীকে গ্রেফতার করে পুলিশ। পরদিন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।  

এরপর ২১ নম্বর ঢাকার জেলা ও দায়রা জজ আদালত থেকে তিনি জামিন পান।  
এ মামলায় ৬ ফেব্রুয়ারি তদন্ত কর্মকর্তা ও ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করেন।  

চার্জশিটভুক্ত বাকিরা হলেন- হাবুল সরদার, আরিফ হোসেন, রাজু আহম্মেদ, শাহাদাত হোসেন, সাইদুল ইসলাম ও মোর্শেদ আলী।

মামলার সূত্রে জানা যায়, ৩০ অক্টোবর রাত সাড়ে ৩টার দিকে অজ্ঞাতপরিচয় ৪ থেকে ৫ চোর ধামরাইয়ের আব্দুল লতিফের গোয়ালঘর থেকে আনুমানিক তিন লাখ টাকার দুটি গরু চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার ৩০ অক্টোবর ধামরাই থানায় মামলা করে। এ মামলায় দুই আসামিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারদের জিজ্ঞাসাবাদে এ চুরির ঘটনায় ছাত্রলীগ নেত্রী বাবলীর নাম উঠে আসে। তারা জানায়, গরু চুরি করে বাবলীর বাড়িতে রাখা হতো। সেখান থেকে গরুগুলো অন্যত্র বিক্রি করা হতো।

বাবলী সাভার সরকারি কলেজের সমাজকর্ম বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও সাভারের পৌর এলাকার নয়াবাড়ির বাদশা মিয়ার মেয়ে। তিনি ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক ও মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাকা জেলা উত্তরের সহ-সভাপতি। তবে গরু চুরির ঘটনায় গ্রেফতারের পর বাবলীকে সংগঠন থেকে বহিষ্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।  

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।