ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কিশোরগঞ্জে রিকশাচালক হত্যা মামলায় যুবকের ফাঁসি

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
কিশোরগঞ্জে রিকশাচালক হত্যা মামলায় যুবকের ফাঁসি

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে রিকশাচালক শামীম মিয়া হত্যা মামলায় শফিকুল ইসলাম (২৮) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

বুধবার (১২ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের-১ এর বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দেন।  

রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শফিকুল ইসলাম অনুপস্থিত ছিলেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শফিকুল ইসলাম কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই ইউনিয়নের আমাটি শিবপুর এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে।  

অপরদিকে হত্যাকাণ্ডের শিকার রিকশাচালক শামীম মিয়া (২২) একই এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, শামীম মিয়া ব্যাটারিচালিত অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। গত ২০১৫ সালের ১০ সেপ্টেম্বর সারাদিন অটোরিকশা চালানো শেষে শামীম তার বোন জামাই ফারুকের বাড়িতে অটোরিকশা চার্জ দিয়ে বাড়ির দিকে রওয়া হন। পূর্ব বিরোধের জেরে ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই ইউনিয়নের শিবপুর গ্রামের শাহীনের ফিশারির সামনে শামীমকে পথরোধ করে আগে থেকে ওঁৎ পেতে থাকা আবির হোসেন জনি, আলামিন, শফিকুল ইসলাম ও সাজনসহ অজ্ঞাত আরও ৩-৪ জন। পরে তাকে বেঁধে মারধর করে। একপর্যায়ে শামীমের শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় তারা। এসময় আগুনে পোড়া শরীর নিয়ে বাঁচতে পুকুরে ঝাঁপ দেন শামীম। পরে তার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যান।  

শামীমকে উদ্ধার করে চিকিৎসার জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানকার দায়িত্বরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর (রেফার্ড) করেন। ঢাকায় নেওয়ার পথে রাতেই শামীমের মৃত্যু হয়।  

এ ঘটনায় নিহত শামীমের চাচা মো. মানিক বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় আসামিদের নামে মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে কিশোরগঞ্জ মডেল থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মুর্শেদ জামান ২০১৬ সালের ২৫ মার্চ আদালতে আসামিদের নামে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে বুধবার (১২ এপ্রিল) দুপুরে আদালতের বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দেন।  

এদিকে এ হত্যা মামলায় অভিযুক্ত অন্য তিন আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় শিশু আদালতে তাদের বিচার কার্যক্রম চলছে।

কিশোরগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আবু নাসের ফারুক মো. সঞ্জু মামলার রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।