ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

৫৫ পিস ইয়াবা রাখার দায়ে ৫ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
৫৫ পিস ইয়াবা রাখার দায়ে ৫ বছরের কারাদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ৫৫ পিস ইয়াবা বড়ি রাখার দায়ে মো. ওসমান গনি (২৪) নামে এক মাদক ব্যবসায়ীকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বুধবার (১২ এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত ওসমান লক্ষ্মীপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের উত্তর মজুপুর গ্রামের ফয়েজ আহমদের ছেলে। গ্রেফতারের পর জামিনে বেরিয়ে আত্মগোপন করেছেন তিনি। তার নামে আরও দু’টি মাদকের মামলা রয়েছে।  

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৮ অক্টোবর লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির সদস্যরা পৌর এলাকার ঝুমুর সিনেমাহল এলাকায় অভিযান চালিয়ে ওসমান গনিকে আটক করে। ওই সময় তার কাছে থাকা একটি সিগারেটের প্যাকেটে ৫৫টি ইয়াবা পাওয়া যায়। পরদিন শহর পুলিশ ফাঁড়ির সেই সময়ের উপপরিদর্শক (এসআই) এসএম আবু মুসা বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ওসমানকে আসামি করে মামলা দায়ের করেন।  

মাদক মামলাটি তদন্ত করে ওসমানকে অভিযুক্ত করে ২০১৮ সালের ৩ ডিসেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দেন মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার সেই সময়ের এসআই প্রেমানন্দ মণ্ডল।  

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দোষী সাব্যস্ত হওয়ায় ওসমানকে এ সাজা দিয়েছেন আদালত।  

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।