ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

৪ বছরের শ্যালককে হত্যার দায়ে দুলাভাইয়ের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
৪ বছরের শ্যালককে হত্যার দায়ে দুলাভাইয়ের যাবজ্জীবন 

পিরোজপুর: পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় হাসিব হাওলাদার নামে চার বছরের শ্যালককে হত্যার দায়ে মো. মারুফ খান (৩২) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

এছাড়া লাশ গুম করার অপরাধে তাকে আরও সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে তাকে।  

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহা. মহিদুজ্জামান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মো. মারুফ খান ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার আনইলবুনিয়া গ্রামের মো. আইউব আলী খানের ছেলে।  

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৫ সালে মো. মারুফ খানের সঙ্গে ভান্ডারিয়া উপজেলার মো. হাবিবুর রহমানের মেয়ে রিমা বেগমের বিয়ে হয়। কিন্তু বিয়ের পর থেকেই পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিল। এর জের ধরে ২০১৯ সালের ১০ ডিসেম্বর মারুফ খান তার স্ত্রী রিমা বেগমের ছোট ভাই হাসিব হাওলাদারকে তাদের বাড়ি থেকে খাবার খাওয়ানোর কথা বলে নিয়ে যান। কিছুক্ষণ পর মারুফ খান একা ওই বাড়িতে ফিরে আসেন। ওই সময় পরিবারের লোকজন হাসিবের কথা জিজ্ঞেস করলে মারুফ শিশুটিকে নিয়ে যাওয়ার কথা অস্বীকার করেন। বিষয়টি পুলিশকে জানানো হলে পুলিশ মারুফকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে মারুফ শিশুটিকে হত্যা করে লাশ গুম করার কথা স্বীকার করেন। পরে ফারুকের দেওয়া তথ্য মতে পুলিশ বসত বাড়ির পাশের বাগানের নর্দমা থেকে শিশুটির লাশ উদ্ধার করে। এ ঘটনার একদিন পর ২০১৯ সালের ১২ ডিসেম্বর নিহত হাসিবের বড় ভাই মো. নাসির হাওলাদার বাদী হয়ে ভান্ডারিয়া থানায় একটি মামলা দায়ের করেন।  

আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) সরদার ফারুক হোসেন বলেন, দীর্ঘ শুনানি ও ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় দিলেন আদালত। দু’টি রায়ের সাজাই একসঙ্গে চলবে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।