ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে হেরোইন বহনের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন  

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
নাটোরে হেরোইন বহনের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন  

নাটোর: নাটোরে হেরোইন বহনের দায়ে মো. সোহেল (৪০) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

সোমবার (১০ এপ্রিল) দুপুরে নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. শরীফ উদ্দীন এ রায় ঘোষণা করেন।  
দণ্ডপ্রাপ্ত মো. সোহেল রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মহিষালবাড়ি গ্রামের বাসিন্দা।

নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, ২০১২ সালের ২১ সেপ্টেম্বর দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা শহরের বনবেলঘরিয়া বাইপাস মোড়ে রাজশাহী থেকে কুষ্টিয়াগামী বিপ্লব পরিবহনের একটি বাস থামিয়ে তল্লাশি চালান।
এসময় মো. সোহেল নামে এক ব্যক্তিকে ১০০ গ্রাম হেরোইনসহ আটক করা হয়। এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক খন্দকার নাজিম উদ্দিন বাদী হয়ে ওই ব্যক্তির নামে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে একই সংস্থার তত্ত্বাবধায়ক শহিদুল মান্নাফ কবীর একই বছরের ১৩ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেন। পরে মামলাটি বিচারের জন্য দায়রা জজ আদালতে নেওয়া হয়। আদালতে ওই মামলার নথি উপস্থাপন করা হয়। একই সঙ্গে মামলার একমাত্র আসামি মো. সোহেলকে কারাগার থেকে আদালত আনা হয়।  

এসময় আদালত পাঁচজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন এবং ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ধারায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার পর দণ্ডিত আসামিকে জেলা কারাগারে পাঠানো হয়।

তিনি আরও বলেন, দীর্ঘ ১১ বছর পর আজ আসামিকে দোষী সাব্যস্ত করে এই রায় দেন আদালতের বিচারক। রায়ে তিনি সন্তুষ্ট। তবে আসামিপক্ষ রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।