ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গাইবান্ধায় হেরোইন বিক্রির দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
গাইবান্ধায় হেরোইন বিক্রির দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন  

গাইবান্ধা: গাইবান্ধা সদর উপজেলায় হেরোইন বিক্রির দায়ে আব্দুল মালেক (৩৭) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে গাইবান্ধা অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুনতাসির আহমেদ এ রায় ঘোষণা করেন।  

রায় ঘোষণাকালে আসামি আব্দুল মালেক আদালতে উপস্থিতি ছিলেন।  

আব্দুল মালেক গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের দক্ষিণ ধানঘড়া গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ২০২১ সালের ১৭ মার্চ রাত সোয়া ১১টার দিকে গাইবান্ধা সদর উপজেলার সুন্দরজাহান মোড় এলাকায় হেরোইন বিক্রির সময় আব্দুল মালেককে পুলিশ গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ২৮৫ গ্রাম হেরোইন জব্দ করা হয়।

এ ঘটনার পরদিন গাইবান্ধা সদর থানা পুলিশের সহকারী পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেন রাষ্টপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট মো. ফারুক আহমেদ প্রিন্স বলেন, মামলায় দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষ অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক আজ এ রায় দেন। রায়ে সন্তোষ প্রকাশ করেন তিনি।  

এদিকে রায়ে অসন্তোষ প্রকাশ করে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন বলেন, এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।