ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

চাঁপাইনবাবগঞ্জে মা-মেয়েকে হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জে মা-মেয়েকে হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে মা-মেয়েকে হত্যার দায়ে তিনজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (০৬ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবিউল ইসলাম এ রায় দেন।

এপিপি অ্যাডভোকেট রবিউল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার রাজারামপুর কুমারপাড়া মো. মজিবুর রহমান ওরফে খুদির ছেলে হুমায়ন কবির, মো. মাহবুব আলম ও রাজারামপুর কুমারপাড়া বিলপাড়া এলাকার মনিরুল ইসলামের ছেলে মো. রুবেল।  

রায়ের সময় তিন আসামির মধ্যে দুইজন আদালতে উপস্থিত ছিলেন।  

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) রবিউল ইসলাম জানান, ২০১২ সালের ৩০ আগস্ট রাতে রাজারামপুর কুমারপাড়া এলাকার প্রবাসী নাসির উদ্দীনের স্ত্রী নাসিমা নাসিমা বেগমকে হাঁসুয়া দিয়ে গলা কেটে হত্যা করে আসামিরা। এসময় মেয়ে নীলা জেগে উঠলে তাকে বালিশ দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়।  

এপিপি আরও বলেন, মামলার আসামি ছিলেন ছয়জন। এর মধ্যে মামলা চলাকালীন এক আসামি মারা যায়। বাকি পাঁচ আসামির মধ্যে দুইজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। মামলায় আদালত ২২ জনের সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন। রায়ে দণ্ডপ্রাপ্ত দুই আসামির বিরুদ্ধে রায় কার্যকর ও পলাতক আসামিকে গ্রেফতার করে রায় কার্যকর করার আদেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষ এ রায়ে সন্তুষ্ট বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।