ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে রকেট উদ্ধারের আসামিকে জামিন দেননি হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
সিলেটে রকেট উদ্ধারের আসামিকে জামিন দেননি হাইকোর্ট

ঢাকা: সিলেটের গোলাপগঞ্জে শক্তিশালী একটি রকেট লঞ্চার উদ্ধারের মামলায় আসামিকে জামিন দেননি হাইকোর্ট।

সোমবার (০৬ মার্চ) বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ আসামির জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দেন।

শুনানিতে আসামি পক্ষে আইনজীবী ছিলেন সিমন্তী আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমদ ভুঁইয়া।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমদ ভুঁইয়া, আসামি আলী হোসেনকে জামিন না দিয়ে আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

গত বছরের ২৫ অক্টোবর রাতে উপজেলার পৌর এলাকার রণকেলী গ্রামে অভিযান চালিয়ে রকেট লঞ্চারটি উদ্ধার করা হয়। এ সময় রকেট লঞ্চার রাখার দায়ে আলী হোসেন (৪০) নামে এক ব্যক্তিকে আটক করা হয়।

আটক আলী উপজেলার রণকেলী গ্রামের ছালেহ আহমদ ওরফে টেনই মিয়ার ছেলে। পরে ২৬ অক্টোবর দুপুরে রকেট লঞ্চারটি উপজেলার রণকেলী এলাকায় একটি মাঠে ধ্বংস করা হয়।

এ ব্যাপারে র‌্যাব-৯ এর অধিনায়ক বসু দত্ত চাকমা তখন বলেছিলেন, গোপন সংবাদ পেয়ে র‌্যাবের একটি টিম ২৫ অক্টোবর রাতে রকেট লাঞ্চারটি উদ্ধার করে। পরদিন বুধবার রণকেলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ সংলগ্ন একটি টিলায় র‌্যাব সেটি নিষ্ক্রিয় করে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা গোলাপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিৎ চৌধুরী, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) পরিত্রাণ তালুকদার, গোলাপগঞ্জ মডেল থানার ওসি (তদন্ত) সুমন চন্দ্র সরকার।

ওই দিন গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেছিলেন, রকেট লাঞ্চার উদ্ধারের ঘটনায় র‌্যাব বাদী হয়ে আলী হোসেনকে আসামি করে মামলা দায়ের করেছে। তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নিম্ন আদালতে জামিন না পেয়ে আলী হোসেন হাইকোর্টে জামিন আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।