ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাহিনুদ্দিন হত্যা: পুনঃতদন্ত প্রতিবেদন ১০ এপ্রিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
সাহিনুদ্দিন হত্যা: পুনঃতদন্ত প্রতিবেদন ১০ এপ্রিল

ঢাকা: রাজধানীর পল্লবীতে শিশু সন্তানের সামনে সাহিনুদ্দিন নামে এক ব্যবসায়ীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা মামলার পুনঃতদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ১০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।  

বৃহস্পতিবার (২ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম এদিন ধার্য করেন।

এদিন মামলাটি পুনঃতদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ছিল। কিন্তু মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই বিচারক প্রতিবেদন দাখিলের নতুন এদিন ধার্য করেন।  

এর আগে ২০২২ সালের ফেব্রুয়ারিতে এ মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এমএ আউয়ালসহ ১৫ জনের নামে চার্জশিট দেয় ডিবি পুলিশ। এরপর সাহিনুদ্দিনের মা আদালতে নারাজি আবেদন দেন। নারাজি আবেদনে তিনি উল্লেখ করেন, দিন দুপুরে খুন হলেও স্বীকারোক্তি দেওয়া আসামিসহ কয়েকজনকে চার্জশিট থেকে বাদ দেওয়া হয়েছে।  

বাদীর নারাজি আবেদন মঞ্জুর করে ওই বছরের ১২ মে আদালত মামলাটি পুনরায় তদন্ত করে প্রতিবেদন দাখিলে পিবিআইকে নির্দেশ দেন।

২০২১ সালের ১৬ মে পল্লবীতে ৬ বছরের ছেলে মাশরাফির সামনে বাবা সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। বিকেল সাড়ে ৪টায় পল্লবীর ১২ নম্বর সেকশনের ৩১ নম্বর রোডের ৩৬ নম্বর বাড়ির সামনে ঘটনাটি ঘটে। সাহিনুদ্দিন পল্লবীর ১২ নম্বর সেকশনে সিরামিক রোডের বাসিন্দা।

এ ঘটনায় সাহিনুদ্দিনের মা আকলিমা ২০ জনের নাম উল্লেখ করে পর দিন পল্লবী থানায় হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, মার্চ ০২, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।