ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জয়পুরহাটে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
জয়পুরহাটে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড গ্রেফতার আসামি জুয়েল হোসেন

জয়পুরহাট: জয়পুরহাটে সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী লাইলী বেগমকে হত্যার দায়ে স্বামী জুয়েল হোসেনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন। এ সময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় দণ্ডপ্রাপ্ত আসামির মা-বাবাকে মামলা থেকে খালাস দেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার রসুলপুর দাহাড়পুকুর এলাকার আব্দুল জলিলের ছেলে জুয়েল হোসেনের সঙ্গে লাইলী বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে প্রায়ই নির্যাতন করতেন জুয়েল।

সর্বশেষ ২০০৭ সালের ২৩ জুলাই রাতে জুয়েল তার সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর করে ও শ্বাসরোধে হত্যা করে মরদেহ ফেলে পালিয়ে যান। এ ঘটনায় পরের দিন বাদী হয়ে নিহতের বোন রাবেয়া খাতুন স্বামীসহ শশুর আব্দুল জলিল ও শাশুড়ি লিলি বেগমকে আসামি করে ক্ষেতলাল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলার দীর্ঘ শুনানি শেষে স্বামীর বিরুদ্ধে স্ত্রী ও গর্ভে থাকা সাত মাসের সন্তানকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় দেন।

মামলাটি রাষ্ট্রপক্ষে পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভেঅকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট উজ্জল হোসেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘন্টা, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।