ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সরিষাবাড়ী বিএনপির ৫৬ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
সরিষাবাড়ী বিএনপির ৫৬ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

ঢাকা: বিএনপির ‘ইউনিয়ন পদযাত্রা’ কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের কর্তব্য কাজে বাধা এবং নাশকতার অভিযোগে জামালপুরের সরিষাবাড়ীতে করা মামলায় ৫৬ জন নেতাকর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

একই সঙ্গে আসামিদের এই সময়ের মধ্যে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী কায়সার কামাল, মোহাম্মদ কামাল হোসেন ও মোহাম্মদ সেলিম মিয়া।

আদেশের পর আসামি পক্ষের আইনজীবী কায়সার কামাল বলেন, সম্প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও সমমনা অন্যান্য রাজনৈতিক দলগুলোর সারা দেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রার কর্মসূচি ছিল। ওই কর্মসূচিতে পুলিশের কর্তব্য কাজে বাধা এবং নাশকতার অভিযোগ এনে দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীরা শতাধিক মামলা দায়ের করেন।

এর মধ্যে সোমবার (২৭ ফেব্রুয়ারি) জামালপুরের সরিষাবাড়ী থানায় করা মামলায় ৫৬ জন নেতাকর্মীকে ছয় সপ্তাহের জন্য আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তাদের এ সময়ের মধ্যে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।