ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্বামী‌ হত্যায় স্ত্রী ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
স্বামী‌ হত্যায় স্ত্রী ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন

বরিশাল: বরিশালে স্বামীকে বিষ খাইয়ে হত্যার অভিযোগের মামলায় স্ত্রী ও তার পরকীয়া প্রেমিককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বরিশালের উজিরপুর উপজেলার কুড়ালিয়া এলাকার নিহত সুশান্ত বৈরাগীর স্ত্রী সেবিকা মণ্ডল (২২) ও তার পরকীয়া প্রেমিক ঝালকাঠি জেলার জগদীশপুর এলাকার মিঠুন হালদার (২৮)।

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী কামরুল ইসলাম জানান, আদালত ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে দুপুরে এ রায় ঘোষণা করেন।  

রায় ঘোষণার সময় সেবিকা মণ্ডল আদালতে উপস্থিত থাকলেও মিঠুন হালদার পলাতক রয়েছে। মিঠুন হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ঘটনার দেড় বছর আ‌গে বিয়ে হয় সুশান্ত বৈরাগী ও সেবিকা মণ্ডলের। বিয়ের পরই সেবিকা মণ্ডলের সঙ্গে মিঠুন হালদারের মোবাইলের মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১৭ সালের ৭ নভেম্বর বরিশালের উজিরপুর উপজেলার কুড়ালিয়া গ্রামের নারায়ন বৈরাগীর ছেলে সুশান্ত বৈরাগী তার স্ত্রী সেবিকা মণ্ডলের কাছে রাতে ভাত খেতে চায়। এ সময় সেবিকা মণ্ডল টেবিলে রাখা ভাত খেতে বলে। সুশান্ত মণ্ডল টেবিলে রাখা বিষ মিশ্রিত ভাত ও শাপলা ভাজা খেতে শুরু করে। অর্ধেক ভাত খাওয়ার পরে সুশান্ত বমি ও ছটফট করতে শুরু করে। অবস্থার অবনতি ঘটলে পর‌দিন সকাল ৮টায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভ‌র্তি করা হয় তা‌কে। ৯ নভেম্বর রাত ৩টায় চিকিৎসাধীন অবস্থায় সুশান্ত বৈরাগীর মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের ভাই সুনীল বৈরাগী ২০১৭ সা‌লের ১০ নভেম্বর বরিশালের উজিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে ২০১৯ সা‌লের ৩১ ডিসেম্বর সিআইডি বরিশাল জেলার পুলিশ পরিদর্শক আলী আকবর মামলার চার্জশিট দেন। তদ‌ন্তে মিঠুন হালদা‌রের কথা মতো বিষ মি‌শি‌য়ে সুশান্ত‌কে ভাত খাওয়া‌নোর বিষয়‌টি উ‌ঠে আ‌সে। আদালত ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad