ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

৫০ গ্রাম হেরোইন রাখার দায়ে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
৫০ গ্রাম হেরোইন রাখার দায়ে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

সিরাজগঞ্জ: নিজ হেফাজতে ৫০ গ্রাম হেরোইন রাখার দায়ে মো. আহমাদুল্লাহ (৩২) নামে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ আদেশ দেন।  

দণ্ডপ্রাপ্ত আহমাদুল্লাহ রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার ছয়ঘাটি গ্রামের আব্দুল হাকিমের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।  

সিরাজগঞ্জ জেলা ও দায়রা আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল হাসান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ৫ সেপ্টেম্বর র‌্যাব-১২ এর একটি দল সিরাজগঞ্জ-বনপাড়া মহাসড়কের হরিণচড়া বাসস্ট্যান্ড এলাকায় অস্থায়ী চেকপোস্ট বসিয়ে বিভিন্ন গাড়িতে তল্লাশি চালায়। ওই সময় রাজশাহী থেকে ঢাকাগামী দেশ ট্রাভেলসের একটি বাস থামানোর সংকেত দিলে গাড়ির দরজা খুলে আহমাদুল্লাহ দৌড়ে পালানোর চেষ্টা করেন। তাকে ধাওয়া করে র‌্যাব সদস্যরা আটক করে দেহ তল্লাশি করলে পলিথিনে মোড়ানো অবস্থায় ৫০ গ্রাম হেরোইন পায়। এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে সলঙ্গা থানায় মামলা দায়ের করা হয়। মামলায় রাষ্ট্রপক্ষ মোট আটজন সাক্ষীর সাক্ষ্য উপস্থাপন করে। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বিচারক রোববার এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।