ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সন্তান হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
সন্তান হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে সন্তানকে হত্যার দায়ে সৎ মা মোছা. শাহনাজ বেগমকে (৪৭) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরের দিকে নীলফামারী জেলা ও দায়রা জজ মো. মাহমুদুল করিম এ রায় দেন।

সাজাপ্রাপ্ত মোছা. শাহনাজ বেগম সৈয়দপুর উপজেলার মুন্সিপাড়া খেজুরবাগের মৃত আনোয়ার হোসেনের স্ত্রী।

মামলার বিবরণে জানা গেছে, ২০১০ সালের ১২ নভেম্বর রাতে ছেলে হারুন-অর-রশিদকে (১৭) মারধর করেন তার বাবা আনোয়ার হোসেন ও সৎ মা শাহনাজ বেগম। এ ঘটনায় হারুন অসুস্থ হলে তাকে প্রথমে সৈয়দপুর ১০০ শয্যার হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে মুমূর্ষু অবস্থায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে স্থানান্তর করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরদিন (১৩ নভেম্বর) বাবা আনোয়ার ও সৎ মা শাহনাজের বিরুদ্ধে সৈয়দপুর থানায় হত্যা মামলা দায়ের করা হয়। মামলাটি করেন নিহত হারুনের মা হোসনে আরা। তদন্ত শেষে আনোয়ার ও তার (হারুন) সৎ মা শাহনাজের নামে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ।  

নীলফামারী জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অক্ষয় কুমার রায় বলেন, মামলা চলাকালীন সময়ে আসামি আনোয়ারের মৃত্যু হয়। দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার জীবিত আসামি শাহনাজকে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। সেই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এফআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।