ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ট্যাক্সেস বার নির্বাচনে আওয়ামীপন্থিদের নিরঙ্কুশ জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
ট্যাক্সেস বার নির্বাচনে আওয়ামীপন্থিদের নিরঙ্কুশ জয়

ঢাকা: ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের ২০২৩-২০২৪ মেয়াদের নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট বি এন দুলাল ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. তৌহিদ উজ্জামান খান (দিপু)-সহ ১৭টি পদে আওয়ামী লীগ সমর্থিত আওয়ামী কর আইনজীবী লীগ (সাদা প্যানেল) প্রার্থীরা নিরঙ্কুশ বিজয়ী হয়েছেন।

সহ-সভাপতি, লাইব্রেরি সম্পাদকসহ ৬টি পদে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরাম (নীল প্যানেল) বিজয়ী হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন অ্যাডভোকেট এ কে এম আজিজুর রহমান।

সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত অ্যাডভোকেট জসিম উদ্দিন আহমেদ ও আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট মো. জসিম উদ্দিন। আওয়ামী লীগ সমন্বয় পরিষদ মনোনীত অ্যাডভোকেট হরিপদ সরকার কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন।

সহ-সাধারণ সম্পাদক আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট মশিউর রহমান, লাইব্রেরি সম্পাদক বিএনপি মনোনীত অ্যাডভোকেট মো. ফরহাদ হোসেন সরকার, আওয়ামী লীগ মনোনীত ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট মো. মিজানুর রহমান (মিজান), সমাজকল্যাণ সম্পাদক অ্যাডভোকেট মো. শাহজাহান আলম খান।

সদস্য পদে বিএনপি মনোনীত অ্যাডভোকেট মাহমুদ আবুল কাশেম মানিক, অ্যাডভোকেট আহমেদ হাসান, আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট মো. আমজাদ হোসেন, অ্যাডভোকেট আরাবি নূর ইয়াসমিন, অ্যাডভোকেট বিবেক চন্দ্র রায়, অ্যাডভোকেট দেবাশীষ সাহা, বিএনপি মনোনীত অ্যাডভোকেট মো. মোজাম্মেল হক, আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট মো. মুন্নু হাসান, বিএনপি মনোনীত অ্যাডভোকেট রাকিব হাসান, আওয়ামী লীগ মনোনীত মো. রাশেদুল ইসলাম, অ্যাডভোকেট মোহামমদ শাহজাহান ভূঁইয়া, অ্যাডভোকেট মো. শাহ্ জামিল, অ্যাডভোকেট মো. শাহনুল আলম ও মো. জাকারিয়া খান (স্বপন)।

বাংলাদেশ ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশন নির্বাচনে এবার আওয়ামী লীগ সমর্থিত (সাদা প্যানেল) ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী কর আইনজীবী ঐক্য প্যানেল নির্বাচনে অংশ নেয়। ভোটগ্রহণ হয় গত ১৯ ও ২০ ফেব্রুয়ারি।

ভোটগ্রহণ শেষে গণনা করে ফলাফল ঘোষণা করা হয়েছে বলে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ট্যাক্সেস বার অ্যাসিয়েশনের বিদায়ী সাধারণ সম্পাদক ও নতুন কমিটির নবনির্বাচিত সদস্য অ্যাডভোকেট মো. জাকারিয়া খান (স্বপন)।

তিনি বলেন, সারা দেশে সাড়ে ৭ হাজার ভোটারদের মধ্যে পাঁচ হাজারের অধিক সদস্য তাদের প্রতিনিধি নির্বাচনে জন্য ভোট দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।