ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বান্দরবানে ১৬ জঙ্গি ও ৩ কেএনএফ সদস্যের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
বান্দরবানে ১৬ জঙ্গি ও ৩ কেএনএফ সদস্যের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

বান্দরবান: বান্দরবানে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হাতে আটক হওয়া নতুন জঙ্গি সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৬ সদস্য এবং পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফন্টের (কেএনএফ) তিন সদস্যকে তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সন্ত্রাস বিরোধী আইনে তাদের আদালতে হাজির করা হয়।

এ সময় পুলিশ আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তার তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বান্দরবানের থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইমদাদুল হক জানান, গত ৭ ফেব্রুয়ারি বান্দরবানের দুর্গম থানচি উপজেলার থানচি-লিক্রে সড়কের ২৭ কিলোমিটার এলাকার রেমাক্রি ব্রিজের কাছে র‌্যাব অভিযান পরিচালনা জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৭ জন সদস্য ও কুকি চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তিন সদস্যকে আটক করে, এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, বোমা তৈরির সরঞ্জামাদি, গোলাবারুদ ও নগদ সাত লাখ টাকা উদ্ধার করে র‌্যাব।

তিনি আরও জানান, সর্বমোট ২০ জন আসামিকে আটক করা হলেও আদালতে ১৯ জনকে হাজির করা হয়েছে। এক আসামি অসুস্থ থাকায় তাকে আজ আদালতে তোলা হয়নি।

প্রসঙ্গত, নতুন জঙ্গি সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র বেশ কিছু সদস্য বান্দরবানের দুর্গম পাহাড়ে অবস্থান করে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আস্তানায় সামরিক প্রশিক্ষণ নিচ্ছে এমন সংবাদে সন্ত্রাসীদের ধরতে গত বছরের অক্টোবর মাস থেকে বান্দরবানের দুর্গম পাহাড়ে যৌথবাহিনীর অভিযান চলমান রয়েছে। এ পর্যন্ত ৫৫ জন জঙ্গি ও ১৭ জন কেএনএফ সদস্যকে গ্রেফতার/আটক করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।