ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নরসিংদীতে সেই মুক্তিযোদ্ধার জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
নরসিংদীতে সেই মুক্তিযোদ্ধার জামিন

নরসিংদী: জেলায় গ্রেফতারের পর হাতকড়া ও কোমরে রশি বেঁধে আদালতে নিয়ে যাওয়া শিবপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদার জামিন পেয়েছেন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোস্তাক আহমেদ তার জামিন মঞ্জুর করেছেন।

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন মো. ফজলুর রহমান এবং বাদী পক্ষের আইনজীবী ছিলেন রিফাত হাসান, সিদ্দিকুর রহমান ও তৌহিদুজ্জজামান সুমন।

বাদী পক্ষের আইনজীবী তৌহিদুজ্জজামান সুমন বলেন, আদালত তার জামিন মঞ্জুর করায় আমরা অনেক আনন্দিত হয়েছি।

উপজেলা বিএনপি ও পরিবার সূত্রে জানা যায়, শনিবার সারা দেশে বিএনপির ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করেছে। আর এ কর্মসূচী শিবপুরে যাতে বাস্তবায়ন না হয় সে জন্যই আতংক সৃষ্টি করার লক্ষে শুক্রবার রাত ৯টার দিকে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদককে শিবপুরের নিজ বাসার সামনে থেকে গ্রেফতার করেছে পুলিশ। পরে শনিবার বিকেলে তাকে নরসিংদীর আদালতে পাঠানো হয়। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

উল্লেখ্য, শিবপুর থানা থেকে অন্যান্য আসামির সঙ্গে আবু ছালেক রিকাবদারের হাতে হাতকড়া ও কোমরে রশি বেঁধে আদালতে নেওয়া হয়। আদালত প্রাঙ্গণে তোলা আবু ছালেক রিকাবদারের বেশ কয়েকটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে।

বীর মুক্তিযোদ্ধাকে রাজনৈতিক কারণে গ্রেফতারের পর হাতকড়া পড়িয়ে কোমরে রশি বেঁধে আদালতে নেওয়ায় বীর মুক্তিযোদ্ধাসহ সুশীল সমাজ ও সাধারণ জনগণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান।

আরও পড়ুন: বীর মুক্তিযোদ্ধার কোমরে দড়ি, সমালোচনা-ক্ষোভ

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি, ১৬, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।