ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ক্রিকেটার আল-আমিনের মামলার চার্জশুনানি পেছাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
ক্রিকেটার আল-আমিনের মামলার চার্জশুনানি পেছাল

ঢাকা: যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন ও মারধরের মামলায় বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার আল আমিন হোসেনের বিরুদ্ধে চার্জগঠনের বিষয়ে শুনানির তারিখ পিছিয়ে আগামী ২২ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক বেগম মাফরোজা পারভীনের আদালতে মামলাটি চার্জশুনানির জন্য ধার্য ছিল।

তবে আসামিপক্ষ থেকে চার্জশুনানির জন্য সময় চেয়ে আবেদন করা হয়। শুনানি শেষে আদালত চার্জশুনানির পরবর্তী এ তারিখ ধার্য করেন। এদিন ক্রিকেটার আল-আমিন আদালতে হাজিরা দেন।

এর আগে গত ১ সেপ্টেম্বর আল আমিনের বিরুদ্ধে স্ত্রী ইসরাত জাহান মিরপুর মডেল থানায় লিখিত অভিযোগ দেন। সেই অভিযোগের ভিত্তিতে পরদিন আল আমিনের বিরুদ্ধে করা অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১২ সালের ২৬ ডিসেম্বর পারিবারিকভাবে ক্রিকেটার আল-আমিন হোসেনের সঙ্গে ইসরাত জাহানের বিয়ে হয়। তাদের দুইটি সন্তান রয়েছে। বিয়ের পর থেকে এ পর্যন্ত সংসারকালে পারিবারিক বিষয় নিয়ে আল আমিন তার স্ত্রী ইসরাতের কাছে ফ্ল্যাটের মূল্য পরিশোধ বাবদ ২০ লাখ টাকা যৌতুক দাবি করেন।

যৌতুক না দেওয়ায় তার উপর নির্যাতন করতে থাকেন আল আমিন। সবশেষ গত ২৫ আগস্ট আল-আমিন তার স্ত্রীর কাছে যৌতুক দাবি করলে এ নিয়ে বাকবিতণ্ডা হয়। এ সময় আল আমিন তাকে এলোপাথাড়ি কিল, ঘুষি ও লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করেন। এরপর তিনি সোহরাওয়ার্দী মেডিকেলে চিকিৎসা শেষে থানায় অভিযোগ করেন।

মামলা দায়েরের পর গত ৬ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে ৮ সপ্তাহের জামিন নেন আল আমিন। আট সপ্তাহ পর তাকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আত্মসর্মপণ করতে বলা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক মো. সোহেল রানা সম্প্রতি আল আমিনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
কেআই/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।