ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ: মানিকগঞ্জের হরিরামপুরে হত্যার মামলায় মো. আবুল হোসেন নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামির উপস্থিতিতে এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্ত আসামি হরিরামপুর উপজেলার সরফদিনগর এলাকার মৃত হাসমত আলীর ছেলে আবুল হোসেন।  

মামলা সূত্রে জানা গেছে, বৃষ্টি (১৫) নামে এক কিশোরীকে বিয়ে করার জন্য একাধিকবার প্রস্তাব দেন আবুল হোসেন। সেই প্রস্তাবে সারা না দিয়ে মেয়ের বিয়ে অন্যত্র ঠিক করে মা। এতে ক্ষিপ্ত হন আবুল। ২০১৭ সালের ০৫ নভেম্বর বৃষ্টিকে বাড়িতে রেখে উপজেলার মাচাইন রওনা হন মা। এ সুযোগে বাড়িতে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে পালিয়ে যান আবুল। এদিকে রক্তাক্ত অবস্থায় বাড়ি থেকে বেড় হয়ে হানিফের বাড়ির পেছনে এসে মাটিতে পড়ে যায় বৃষ্টি। সেখানেই ভিকটিমের মৃত্যু হয়। হরিরামপুর থানায় ২০১৭ সালের ০৫ নভেম্বর হত্যা মামলা দায়ের করা হয়। আদালতে আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে (আবুল হোসেন) মৃত্যুদণ্ডসহ ২০ হাজার টাকা অর্থদণ্ড দণ্ডিত করা হয়।  

আসামিপক্ষের কৌঁসুলি হিসেবে ছিলেন অ্যাডভোকেট মো. মতিয়র রহমান আঙ্গুর এবং রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন অ্যাডভোকেট আব্দুস সালাম।  

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।