ঢাকা, বুধবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

আইন ও আদালত

চাঁদপুরে ৬ প্রতিষ্ঠান মালিককে ১ বছর করে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
চাঁদপুরে ৬ প্রতিষ্ঠান মালিককে ১ বছর করে কারাদণ্ড

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ছয় ব্যবসাপ্রতিষ্ঠান মালিককে নিরাপদ খাদ্য আইনে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশুদ্ধ খাদ্য আদালতের চাঁদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেড মো. কামাল হোসাইন এই রায় দেন।

এদিন রাতে হাজীগঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. সামছুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বাংলানিউজকে বলেন, পচা মাংস ও মাংসের তরকারি এবং পোড়া তেলের ব্যবহার করার দায়ে হাজীগঞ্জ বাজারের হাজী বিরিয়ানী হাউজের মালিক সোহাগ শিকদারকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। প্যাকেট লেভেল না থাকা, নোংরা পরিবেশ ও খাদ্যকর্মীদের স্বাস্থ্য সনদ না থাকা এবং মিথ্যা তারিখ দেওয়ার দায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড পেয়েছেন চিটাগাং বেকারির মালিক হোসেন খান। এবং বাকিলা বাজারের এসএ স্টোরের মেয়াদোত্তীর্ণ ও লাইসেন্স না থাকায় মালিক আবু ছায়েদকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়াও নিরাপদ খাদ্য আইনে একই উপজেলার মেনাপুর বাজারের ইকরাম স্টোরের রবিউল আউয়ালকে মেয়াদোর্ত্তীণ পণ্য ও লাইসেন্স না থাকার দায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড, মেয়াদোর্ত্তীণ পণ্যের দায়ে কৈয়ারপুল বাজারের শাহজাহান স্টোর এবং হাজীগঞ্জ বাজারের শাহরীন স্টোরের মাহবুব আলমকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আসামী ৬ জনের মধ্যে চিটাগাং বেকারির মালিক হোসেন খান ছাড়া বাকি ৫জন রায়ের সময় অনুপস্থিত ছিলেন। পরে হোসেন খানকে কারাগারে পাঠানো হয়।

২০২১ সালের নিরাপদ খাদ্য আইনে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন হাজীগঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. সামছুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।