ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

আছাদুজ্জামানের নামে মামলার আবেদন খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
আছাদুজ্জামানের নামে মামলার আবেদন খারিজ

ঢাকা: আট বছর আগে পুলিশ হেফাজতে নির্যাতনে খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নুরুজ্জামান জনির মৃত্যুর অভিযোগে ডিএমপির সাবেক পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ১৫ জনের নামে মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।  

সোমবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান এ আদেশ দেন।

 

এদিন দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে জনির বাবা ইয়াকুব আলী মামলার আবেদন করেন।

আদালতে বাদীপক্ষে শুনানি করেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার। তাকে সহযোগিতা করেন নুরুল ইসলাম জাহিদ ও হান্নান ভূঁইয়া।  

রাষ্ট্রপক্ষে মহানগর অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল মামলা গ্রহণের বিরোধিতা করে বলেন, ঘটনার ৮ বছর পর মামলা করতে এসেছেন। রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য এ মামলার বিষয়বস্তু আনয়ন করা হয়েছে।

শুনানি শেষে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশের জন্য রাখেন। মামলা গ্রহণের মতো উপাদান না থাকায় সন্ধ্যায় আদালত মামলাটি খারিজ করে দেন।  

মামলায় অন্য যাদের আসামি করার আবেদন করা হয়, তারা হলেন- ডিবির ঢাকা মহানগর (দক্ষিণ) জোনের উপ-পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, ডিবির রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার হাসান আরাফাত, উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার দাস, দক্ষিণ জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জাহিদুল হক তালুকদার, পুলিশ পরিদর্শক ফজলুর রহমান, ওহিদুজ্জামান, এস এম শাহরিয়ার হাসান, এসআই শিহাব উদ্দিন, বাহাউদ্দিন ফারুকী, জাহাঙ্গীর হোসেন, কনস্টেবল সোলাইমান, আবু সায়েদ, লুৎফর রহমান ও  আলাউদ্দিন।

২০১৫ সালের ১৯ জানুয়ারি সকাল ৮টা থেকে ২০ জানুয়ারি ভোর ৪টা পর্যন্ত পুলিশ হেফাজতে ছিলেন জনি। এ সময় তার মৃত্যু হয় বলে অভিযোগ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।