ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

নায়িকা শিমু হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
নায়িকা শিমু হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

ঢাকা: চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমু হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) ঢাকার চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিকুল ইসলামের আদালতে মামলার বাদী শিমুর ভাই হারুন অর রশীদ জবানবন্দি দেন।

 

এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাকে জেরা শুরু করেন। তবে এদিন জেরা শেষ হয়নি। তাই আদালত আগামী ২৬ জানুয়ারি অবশিষ্ট জেরা ও পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

এ মামলার দুই আসামি হলেন- শিমুর স্বামী খন্দকার শাখাওয়াত আলীম নোবেল ও তার বন্ধু এস এম ওয়াই আব্দুল্লাহ ফরহাদ। বাদীপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম সুমন এ তথ্য জানান। এদিন শুনানিকালে দুই আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

গত ২৯ নভেম্বর একই আদালত আসামিদের নামে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন আদালত।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০২২ সালের ১৭ জানুয়ারি সকাল ১০টায় কেরানীগঞ্জ থেকে নায়িকা শিমুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। শিমুকে হত্যার ঘটনায় তার ভাই হারুন অর রশীদ বাদী হয়ে কেরানীগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

ওইদিন রাতেই দুই আসামিকে গ্রেফতার করা হয়। পরদিন এ দুই আসামিকে আদালতে হাজির করলে মামলার তদন্তের স্বার্থে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষ হওয়ার পর থেকে আসামিরা কারাগারে আছেন। চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমুর। দাম্পত্য কলহের জেরে ১৬ জানুয়ারি সকাল আনুমানিক ৭-৮টার মধ্যে যেকোনো সময় খুন হন শিমু।

শিমুকে হত্যার ঘটনায় তার ভাই হারুন অর রশীদ কেরানীগঞ্জ মডেল থানায় বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে গত বছরের ২৯ আগস্ট কেরানীগঞ্জ মডেল থানার পরিদর্শক শহিদুল ইসলাম দুজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।