ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ছিনতাই চেষ্টা: দুই জনের রিমান্ড, র‌্যাব সদস্যকে সেনাবাহিনীতে হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
ছিনতাই চেষ্টা: দুই জনের রিমান্ড, র‌্যাব সদস্যকে সেনাবাহিনীতে হস্তান্তর

ঢাকা: ঢাকার মহাখালী ফ্লাইওভারে গাড়ি থামিয়ে ছিনতাই চেষ্টার অভিযোগে গ্রেফতার তিন জনের মধ্যে দুই জনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- আরিয়ান আহমেদ জয় ও মো. ফরহাদ হোসেন।

এছাড়া র‌্যাব- সদস্য আল মোমেনকে (২৬) সেনা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। তার বিষয়ে সেনাবাহিনী ব্যবস্থা নেবে।

রোববার (২২ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী আরিয়ান আহমেদ জয় ও মো. ফরহাদ হোসেনকে রিমান্ডে নেওয়ার আবেদন মঞ্জুর করেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) মীর মো. মাহফুজুর রহমান দুই আসামিকে আদালতে হাজির করে ৭ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিপক্ষে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাদের একদিনের রিমান্ডের আদেশ দেন।

বনানী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার এসআই আলমগীর হোসেন এ তথ্য জানান।

এছাড়া র‌্যাব-১ এ কর্মরত আল মোমেনের বিষয়ে জানতে চাইলে তদন্ত কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, গ্রেফতার র‌্যাব সদস্যকে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে সেনাবাহিনী ব্যবস্থা নেবে।

এর আগে গত ২০ জানুয়ারি রাতে বনানী থানা পুলিশ ওই তিন জনকে গ্রেফতার করে।

মানিকগঞ্জ থেকে শহীদুল ইসলাম তার ভাগ্নে মো. রিয়াজকে নিয়ে গত ওই রাতে একটি ভাড়া প্রাইভেটকারে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান। সেখানে তার বিদেশফেরত এক বন্ধুর সঙ্গে দেখা করেন। রাত পৌনে ১টার দিকে ওই প্রাইভেটকারেই বাড়ির উদ্দেশ্যে রওনা হন তারা। পথে বনানী থানার আমতলী ট্রাফিক বক্স বরাবর মহাখালী উড়াল সড়কের ওপর রাত সোয়া ২টার দিকে আকস্মিকভাবে একটি প্রাইভেটকার ব্যারিকেড দিয়ে তাদের গতিরোধ করে। পরে সেই গাড়ি থেকে ৩  ব্যক্তি নেমে তাদের প্রাইভেটকারের কাছে এসে পিস্তল দেখিয়ে সঙ্গে থাকা সব মালামাল নেওয়ার চেষ্টা করে।

এ সময় ভুক্তভোগীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে গ্রেফতারকৃতরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে এ ঘটনায় ভুক্তভোগী শহীদুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।