ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

দালাল প্লাস গ্রাহকদের ৯ কোটি ৫৮ লাখ টাকা ফেরতে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
দালাল প্লাস গ্রাহকদের ৯ কোটি ৫৮ লাখ টাকা ফেরতে রুল

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান দালাল প্লাস থেকে পণ্য কিনতে ৪২ গ্রাহকের দেওয়া ৯ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ৪৮০ টাকা ফেরত দিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

৪২ গ্রাহকের পক্ষে করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বুধবার (২৮ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আবু সাদাত মো. সায়েম আলী পাঠান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

বাণিজ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, বাংলাদেশ ব্যংকের গর্ভনর, বিএফআইউ প্রধান, পুলিশের মহাপরিদর্শক, এসএলএল কমার্স ও সূর্য পের ব্যবস্থাপনা পরিচালক, দালাল প্লাসের চেয়ারম্যান সালেহ উদ্দিন মুরাদ, ব্যবস্থাপনা পরিচালক মো. আজিজুল হক, পরিচালক আবু জুবায়ের হোসেন রাব্বীকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

ই-কমার্স প্রতিষ্ঠান দালাল প্লাসের গ্রাহক মো. আল আমিন ৪২ জন গ্রাহক ২০২১ সালের জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন পণ্য ক্রয়ের জন্য এসব টাকা পরিশোধ করেন। টাকা পরিশোধ করলেও পণ্য সরবরাহ না করায় গ্রাহকরা এ রিট করেন।

আইনজীবী সায়েম আলী পাঠান বলেন, এ রিটের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।