ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

আইন ও আদালত

আগাম জামিন পেলেন জামালপুরের ৭৮ বিএনপি নেতাকর্মী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
আগাম জামিন পেলেন জামালপুরের ৭৮ বিএনপি নেতাকর্মী 

ঢাকা: জামালপুরের ৭৮ বিএনপি নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।  

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচাপতি আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করে আদেশ।

জামিন পাওয়া নেতাকর্মীদের মধ্যে রয়েছেন জামালপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক লোকমান আহমেদ লোটন, দপ্তর সম্পাদক গাউসুল আজম শাহিন, সদর পৌর বিএনপির সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক শাহ মাসুদ প্রমুখ।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল দদ, তাকে সহায়তা করেন অ্যাডভোকেট সেলিম মিয়া ও অ্যাডভোকেট রোকনুজ্জামান সুজা।

পরে আইনজীবী সেলিম মিয়া জানান, জামালপুর সদর ও সরিষা বাড়ি থানার পৃথক দুটি মামলায় এসব নেতাকর্মীকে আসামি করা হয়। তাই আসামিপক্ষে আমরা জামিন আবেদন করি৷ শুনানি শেষে আদালত তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন।  
এই সময়ের মধ্যে তাদের জামালপুর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

৩০ নভেম্বর সরিষা বাড়ি থানার উপ-পরিদর্শক খন্দকার মাসুদ খালিদ বাদী হয়ে ৪৮ জনের নামোল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও ৩০/৩৫ জনকে আসামি করে নাশকতা ও নৈরাজ্যের সৃষ্টির পরিকল্পনার অভিযোগে এই মামলা করেন। এই মামলায় হাইকোর্ট থেকে আজ ৪২ আগাম জামিন পান।

অপরদিকে জামালপুর সদর থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম বাদী হয়ে ১ ডিসেম্বর অপর মামলাটি করেন৷ মামলায় ৫৫ জনের নামোল্লেখসহ আরও ৬০/৭০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়।  

মামলায় আসামিদের নামে নাশকতার পরিকল্পনার অভিযোগ আনা হয়৷ এই মামলায় হাইকোর্ট থেকে আজ ৩৬ জন আগাম জামিন পান।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa