ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় ভারতীয় দম্পতির কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় ভারতীয় দম্পতির কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে অস্ত্র মামলায় ভারতীয় দম্পতিকে পৃথকভাবে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ে কলাবতী চৌধুরী (৪৮) নাম এক নারীকে ১০ বছর ও তার স্বামী রাম বিলাসকে (৫৮) ৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবিউল ইসলাম এ রায় দিয়েছেন। আসামিদের উপস্থিতিতে ১৪ জন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ভারতের মালদহ জেলার গৌরামারী ধুমবালু কলোনী গ্রামের রাম বিলাস চৌধুরী ও তার স্ত্রী কলাবতী চৌধুরী।

আদালত সুত্রে জানা গেছে, ২০১৯ সালের ৬ নভেম্বর দুপুরে র‌্যাবের একটি দল ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নের পোলাডাঙ্গা বিওপির পাশে অভিযান পরিচালনা করে। এ সময় একটি পিস্তল, একটি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলিসহ দুই ভারতীয় নাগরিককে আটক করা হয়।

পরে র‌্যাবের এসআই ইউসুফ আলী ভূইয়া বাদি হয়ে তাদের নামে ভোলাহাট থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকতা এস আই শ্যামল কুমার সরদার একই সালের ২৮ নভেম্বর তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য প্রমাণ শেষে তারা দোষী প্রমাণ হলে আদালতের বিচারক কলাবতীকে ১০ বছর ও তার স্বামী রাম বিলাসকে ৭ বছর কারাদণ্ডের আদেশ দেন।

এ মামলায় আসামি পক্ষে আইনজীবী ছিলেন মো. ইসমাইল হোসেন এবং রাষ্ট্রপক্ষে ছিলেন এপিপি মো. রবিউল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad