ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

ভারত

ভাড়া বাকি, তাই বাংলো ছাড়তে প্রিয়াঙ্কাকে নোটিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০২ ০১:০২:৩৪ পিএম
ভাড়া বাকি, তাই বাংলো ছাড়তে প্রিয়াঙ্কাকে নোটিশ

কলকাতা: ইন্দিরা নাতনি তথা কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধীর থেকে গত নভেম্বর মাসে এসপিজি নিরাপত্তা (স্পেশাল প্রোটেকশন গ্রুপ সিকিউরিটি) সরিয়ে নেয় কেন্দ্রীয় সরকার। প্রত্যাহার করা হয়েছে জেড প্লাস সিকিউরিটিও। এবার নয়াদিল্লির অভিজাত ৩৫ নম্বর লোধি এস্টেটের বাংলো খালি করতে হবে প্রিয়াঙ্কা গান্ধীকে। এমনই নোটিশ দিল মোদী সরকার।

এক মাসের নোটিশে চলতি বছরের আগামী ১ আগস্টের মধ্যে বাংলোটি খালি করতে হবে বলেই জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রণালয়। মূলত স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) পরামর্শ মতো ১৯৯৭ সালে লোধি এস্টেটের ৩৫ নম্বর বাংলোটি ‘স্পেশাল লাইসেন্সি’ হিসেবে থাকতে দেওয়া হয় প্রিয়াঙ্কাকে।

মাসিক ভাড়া ঠিক হয় ৩৭ হাজার রুপি। সেই অর্থও প্রিয়াঙ্কা ঠিক মতো মেটাননি বলেই অভিযোগ সরকারের।

নগরোন্নয়ন মন্ত্রণালয় সূত্রে জানা যায়, তিন লাখ ৪৬ হাজার রুপি ভাড়া বাকি প্রিয়াঙ্কা গান্ধীর। তাছাড়া কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এখন এসপিজি নিরাপত্তাও প্রত্যাহার করে নিয়েছে। জেড প্লাস নিরাপত্তাও নেই। তাই বিশেষ সুবিধা পাওয়ার মতো আর পরিস্থিতি নেই বলেই প্রিয়াঙ্কা গান্ধীকে টাইপ সিক্সবি’র ওই বিশাল বাংলো এক মাসের মধ্যে খালি করতে নোটিশ দেওয়া হয়েছে।

তবে কংগ্রেস সূত্রে জানা গেছে, প্রাথমিকভাবে মন্ত্রণালয়ের কাছে বাংলোটি এখনই না নেওয়ার জন্য আবেদন করা হবে। একান্তই ছাড়তে হলে দেশটিতে করোনা পরিস্থিতিতে মিটে যাওয়া অব্দি সময় চাওয়া হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
ভিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ

Alexa