ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ভারত

করোনা: পশ্চিমবঙ্গে একদিনে সর্বোচ্চ শনাক্তে, মৃত্যু ১০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, জুন ২৭, ২০২০
করোনা: পশ্চিমবঙ্গে একদিনে সর্বোচ্চ শনাক্তে, মৃত্যু ১০

কলকাতা: গোটা ভারতের পাশাপাশি একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তে রেকর্ড গড়েছে পশ্চিমবঙ্গ। গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিমবঙ্গে ৫৪২ জনের শরীরে মিলেছে কোভিড-১৯ ভাইরাস। সব মিলিয়ে শুক্রবার (২৬ জুন) পর্যন্ত রাজ্যে করোনা শনাক্তের সংখ্যাটা বেড়ে দাঁড়ালো ১৬ হাজার ১৯০ জনে।

এছাড়া রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ৬১৬ জন।

তবে করোনাকে হারিয়ে একদিনে রাজ্যে সুস্থ হয়েছেন ৩৪৫ জন। সবমিলিয়ে পশ্চিমবাংলায় করোনামুক্ত হয়েছেন ১০ হাজার ৫৩৫ জন।

শতকরা হিসাবে রাজ্য সরকারের তথ্য অনুযায়ী পশ্চিমবঙ্গে সুস্থতার হার বেড়ে হয়েছে ৬৫ দশমিক ৭ শতাংশ।

তবে রাজ্যে সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট ১ হাজার ৮৯৩ জন কোভিড-১৯ এ আক্রান্ত। এরপরই রয়েছে উত্তর ২৪পরগনা ৮৩১ জন, হাওড়া জেলার ৬১৮ জন, দক্ষিণ ২৪পরগনা ৪২৯ জন এবং হুগলিতে ১৯৬ জন।

সবমিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট ৪ লাখ ৪৮ হাজার ৭৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ্যে মোট করোনা হাসপাতাল রয়েছে ৭৮টি। এরমধ্যে সরকারি হাসপাতালের সংখ্যা ২৫ এবং বেসরকারি হাসপাতালের সংখ্যা ৫৩টি। সব মিলিয়ে বেডের সংখ্যা ১০ হাজার ৪৫৮ এবং মোট আইসিউ বেড রয়েছে ৯৪৮।

এছাড়া কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয় প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, ভারতে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ২৯৬ জন। মোট কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত ৪ লাখ ৯০ হাজার ৪০১ জন। দেশটিতে করোনার জেরে মৃত্যু হয়েছে ১৫ হাজার ৩০১ জনের। তবে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৬৩৬ জন।

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, জুন ২৭, ২০২০
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ

Alexa