ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ভারত

লকডাউন শিথিল করায় করোনা বাড়ছে: রাহুল গান্ধী  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৭ ঘণ্টা, জুন ২৫, ২০২০
লকডাউন শিথিল করায় করোনা বাড়ছে: রাহুল গান্ধী  

কলকাতা: লাদাখের সীমান্ত সমস্যার পর ফের করোনা নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন রাহুল গান্ধী। 

বুধবার (২৪ জুন) টুইট করে রাহুল গান্ধী লেখেন, মোদী সরকার লকডাউন শিথিল করার কারণে ভারতে করোনা মহামারি রূপ নিয়েছে। এ কারণেই দিন দিন হু হু করে সংক্রমিতের সংখ্যা বেড়েই চলেছে ভারতে।

 

জ্বালানি তেলের দাম বাড়ার ব্যাপারে তিনি বলেন, মোদী সরকারের ব্যর্থতার কারণেই দেশের আজ এ পরিস্থিতি।

একই বিষয়ে কংগ্রেস সুপ্রিমো সনিয়া গান্ধী বলেন, ফেব্রুয়ারি মাস থেকে দেশে করোনা মহামারির প্রকোপ শুরু হয়। লকডাউনের প্রথম পর্বে কংগ্রেসের তরফে কেন্দ্রীয় সরকারকে সবরকম সহযোগিতার কথা বলা হয়েছিল। কিন্তু এক সপ্তাহের মধ্যে এটা পরিষ্কার হয়ে যায় যে কেন্দ্রীয় সরকার এই লকডাউনের জন্য প্রস্তুত ছিল না।

সনিয়া বলেন, লকডাউনের ফলে হাজার হাজার পরিযায়ী শ্রমিক, দিনমজুর ও স্বনির্ভর সংস্থাগুলি বিধ্বস্ত হয়ে পড়েছে। আনুমানিক ১ দশমিক ৩ মিলিয়ন মানুষ চাকরি হারিয়েছেন। অনেক ক্ষুদ্র ও মাঝারি সংস্থা বন্ধ হয়ে গিয়েছে। হয়ত সেগুলি আর কখনোই খুলবে না। এর দায় মোদী সরকারকে নিতে হবে।

স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমিত হয়েছে প্রায় ১৬ হাজার মানুষ। এতে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ লাখ অতিক্রম করলো। যদিও কেন্দ্রের দাবি করোনা সংক্রমণে মৃত্যুর হার অনেকটাই কম ভারতে। মৃত্যুর থেকে সুস্থ হয়ে ওঠার হার বাড়ছে।

এছাড়া, গত ১৮ দিন ধরে লাগাতার পেট্রোল-ডিজেলের দাম বেড়েই চলেছে ভারতে। বুধবার (২৪ জুন) কলকাতায় ডিজেলের দাম বেড়ে দাঁড়িয়েছে লিটার প্রতি ৭৪ দশমিক ৬৩ রুপি। আর পেট্রোলের দাম হয়েছে ৮১ দশমিক ৪৫ রুপি।

বাংলাদেশ সময়: ০৬১৫ ঘণ্টা, জুন ২৫, ২০২০
ভিএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ

Alexa