ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

ভারত

পশ্চিমবঙ্গে বাড়ছে লকডাউনের সময়সীমা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২০
পশ্চিমবঙ্গে বাড়ছে লকডাউনের সময়সীমা

কলকাতা: পশ্চিমবঙ্গে দিন দিন বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। যা মমতা সরকারের কাছে যথেষ্ট উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। আর সে কারণে পশ্চিমবঙ্গে ৩১ জুলাই পর্যন্ত বাড়ছে লকডাউনের সময়সীমা। তবে বিগত চতুর্থ দফার লকডাউনের মত সম্পূর্ণ লকডাউন নয়। রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন থেকে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এসময় মমতা বলেন, বর্তমানে চলমান ৫ম দফার লকডাউনের মতই সবকিছু শিথিল থাকবে ৩১শে জুলাই অব্দি বর্ধিত লকডাউনে।  

প্রসঙ্গত, ভারতে ৫ম লকডাউন শেষ হচ্ছে ৩০ জুন।

সম্ভবত কেন্দ্রীয় সরকারও লকডাউনের সময়সীমা বর্ধিত করবে। তবে তার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লকডাউনের সময়সীমা বাড়ালেন। তবে কোন কোন এলাকায় কতটা কি ছাড় থাকবে এই বিষয়ে খুব শিগগিরই নতুন নির্দেশিকা জারি করবে রাজ্য সরকার।

রাজ্যের করোনা ও অাম্পান পরিস্থিতি নিয়ে বুধবার (২৪ জুন) সর্বদলীয় বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষ হওয়ার পর লকডাউনের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।  

এসময় তিনি বলেন, করোনা যাতে রাজ্যে ছড়িয়ে না পড়ে, তার জন্য সবাইকে সতর্ক থাকতে হবে। কোভিড রোগীদের বিষয়ে আরও বেশি করে নজর দেবে রাজ্য সরকার।

পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী জানান, অাম্পান পরবর্তী পরিস্থিতি মোকাবিলা জন্য একটি কমিটি তৈরি করা হয়েছে। তাতে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও রাজ্য কংগ্রেসের স্বপন বন্দ্যোপাধ্যায় সবাইকে নিয়েই এই সর্বদলীয় কমিটি তৈরি করা হয়েছে। অাম্পান নিয়ে এই কমিটি একটা মাস্টার প্ল‍্যান তৈরি করবে। তার উপরেই কাজ করবে রাজ্য সরকার।

রাজ্যের স্বাস্থ্য দপ্তরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী জানা গেছে, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৭২৮ জন। ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭০ জন, মৃত্যু হয়েছে ১১ জনের। সব মিলিয়ে রাজ্যে মৃত্যু হয়েছে ৫৯১ জনের। সুস্থ হয়েছেন ৯ হাজার ৭০২ জন।

বাংলাদেশ সময়: ০৪২৮ ঘণ্টা, জুন ২৫, ২০২০
ভিএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ

Alexa